যশোরে স্বামী হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন, খুন করে সড়ক দুর্ঘটনা বলে ধামাচাপার অভিযোগ

|

সংবাদ সম্মেলনে নিহতের স্ত্রী নাসরিন আক্তার ও তার সন্তানরা।

স্টাফ করেসপনডেন্ট, যশোর:

যশোরের চৌগাছা উপজেলার দেবীপুর গ্রামের বিপ্লব হোসেন সড়ক দুঘটনায় মারা যাননি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে- এমন অভিযোগ করেছেন নিহতের স্ত্রী। বলেন, খুন করে সড়ক দুর্ঘটনা বলে প্রচার চালায় নিহতের চাচাতো ভাই ও অনুসারীরা। তারাই মিথ্যা তথ্যে বিভ্রান্ত করে ময়নাতদন্ত ছাড়াই লাশ নিয়ে দাফন করে। পরবর্তীতে প্রত্যক্ষদর্শীদের বর্ণনা ও এলাকার মানুষের আলোচনায় হত্যার বিষয়টি সামনে এসেছে।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে যশোর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন মামলার বাদী ও নিহতের স্ত্রী নাসরিন আক্তার। তিনি গত ১৬ মে যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রে আদালতে ৫ জনের নামে মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আদালতে মামলা করায় আসামিরা বাদী ও তার সন্তানদের প্রাণনাশের হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

এ মামলার আসামিরা হলেন, চৌগাছার দেবীপুর গ্রামের আরিফ হোসেন, আল আমিন, আরশাদ আলী, আরিফুল ইসলাম, ও বিপুল হোসেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাসরিন আক্তার বলেন, সামান্য ঘটনা নিয়ে গত ২৮ ফেব্রুয়ারি আসামিদের সাথে আমার স্বামী বিপ্লব হোসেনের বিরোধ হয়। আসামিরা বিপ্লব হোসেনকে খুন-জখমের ষড়যন্ত্র করতে থাকে। গত ১ মার্চ সন্ধ্যায় আমার স্বামী বিপ্লব হোসেন মোটরসাইকেল যোগে তার খালু শ্বশুরের বাড়ির উদ্দেশে রওনা হন। পথিমধ্যে মুক্তদহ গ্রামের মোড়ে (চৌগাছা-কোটচাঁদপুর সড়ক) আসামিরা বিপ্লবের গতিরোধ ও মারপিট করে গুরুতর জখম করে।

স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় আসামিরা প্রভাব দেখিয়ে থানায় অভিযোগ দিতে বাধা দেয়। আমার স্বামীর লাশ ময়নাতদন্ত করতে দেয়া হয়নি। তার আগেই লাশ দাফন হয়ে যায়। পরে খোঁজখবর নিয়ে ও ঘটনার সময় উপস্থিত স্বাক্ষীদের সাথে কথা বলে হত্যার বিষয়টি নিশ্চিত হয়ে আমি বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছি। আদালত যশোর পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। আদালতে মামলা করায় আসামিরা বিভিন্ন সময়ে আমাকে ও আমার সন্তানদের প্রাণনাশের হুমকি দিচ্ছে। হুমকির ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছি। আমরা চরম আতঙ্কে আছি। আমি আমার স্বামী হত্যার বিচার চাই। প্রয়োজনে আমার স্বামীর লাশ পুনরায় ময়নাতদন্তের দাবি জানাচ্ছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply