ম্যানসিটিকে হারিয়ে কমিউনিটি শিল্ডের শিরোপা লিভারপুলের

|

ছবি: সংগৃহীত

অল রেডদের জার্সিতে গোল পেয়েছেন ডারউইন নুনেজ আর ম্যানচেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়ে কমিউনিটি শিল্ডের শিরোপা জয় করেছে এফএ কাপ জয়ী লিভারপুল। ইয়ুর্গেন ক্লপের মুখে নিশ্চয়ই আর সংবাদ সম্মেলনের কাষ্ঠল হাসি নেই।

ইংল্যান্ডের লিগ ও কাপ চ্যাম্পিয়নের লড়াই কমিউনিটি শিল্ড। শ্রেষ্ঠত্বের মসনদে বসে মৌসুম শুরু করার এই লড়াই প্রথাগতভাবে ওয়েম্বলিতে হবার কথা থাকলেও নারী ইউরোর ফাইনালের কারণে এবার হোস্ট ছিল লেস্টারের কিং পাওয়ার স্টেডিয়াম। আক্রমণভাগে আর্লিং হাল্যান্ড, মাহরেজ ও গ্রিয়ালিশকে রাখেন পেপ গার্দিওলা। অন্যদিকে, সালাহ, ফিরমিনোর সাথে লুইস দিয়াজকে দিয়ে আক্রমণভাগ সাজান ক্লপ। বল পজেশনে ম্যানসিটি এগিয়ে থাকলেও ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। ২১ মিনিটে মোহামেদ সালাহর মাইনাস থেকে ডি বক্সের বাইরে থেকে দারুণ এক বাঁকানো শটে অলরেডদের প্রথম লিড এনে দেন ট্রেন্ট অ্যালেকজান্ডার আর্নল্ড।

ম্যানসিটির জার্সিতে শুরুটা স্মরণীয় হলো না হাল্যান্ডের। ছবি: সংগৃহীত

প্রথমার্ধে ব্যর্থ হলেও দ্বিতীয়ার্ধে ঠিকই সমতায় ফেরে ম্যানসিটি। ৭০ মিনিটে অভিষেকেই গোল করার কীর্তি গড়েন দলের নতুন রিক্রুট আর্জেন্টাইন স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ। শুরুতে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও ভিএআরে গোলের বৈধতা দেয়া হয়। ম্যাচের ৮০ মিনিটে ডি বক্সের ভেতরে হ্যান্ডবল করে বসেন সিটি ডিফেন্ডার রুবেন দিয়াজ। সুযোগ কাজে লাগিয়ে স্পট কিক থেকে গোল করে লিভারপুলকে আবারও এগিয়ে দেন মোহামেদ সালাহ।

ম্যাচের ইনজুরি টাইমে ম্যানসিটির জার্সিতে শিরোপা লড়াইয়ে গোলের খাতা খোলার সহজতম সুযোগ মিস করেন আর্লিং হাল্যান্ড। উল্টো বদলি হিসেবে নেমে অলরেডদের নতুন রিক্রুট ডারউইন নুনেজ গোল করলে ৩-১ গোলের জয়ে ১৬ বছর পর কমিউনিটি শিল্ড ট্রফি জিতে নেয় লিভারপুল। এর ফলে আর্সেনালের দ্বিতীয় সর্বোচ্চ ১৬টি শিরোপায় ভাগ বসালো ক্লপের দল।

আরও পড়ুন: লেভার গোল মিসের মহড়ার পরও ছুটছে বার্সার জয়রথ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply