‘দুই ঘণ্টায় ভোট পড়েছে একটি, ঘুম চলে আসছে’

|

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ:

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রোববার (৩১ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয়ে ইভিএমে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে সকাল থেকেই ভোটার উপস্থিতি কম শৈলকুপা উপজেলার কবিরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

কেন্দ্রের পোলিং অফিসার শামীমা নাসরিন বলেন, ভোটার নেই, ঘুম চলে আসছে। এই বুথে দুই ঘণ্টায় মাত্র একটি ভোট পড়েছে। কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার শাহিনুর ইসলামও জানান, এই কেন্দ্রে ৩৪১০ জন ভোটার রয়েছে। সকাল ১০টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে ৫০টি।

বসে সময় কাটছে কেন্দ্রটির নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্য নাজিম উদ্দিনেরও। তিনিও জানালেন, একদমই ভোটার উপস্থিতি নেই কেন্দ্রে।

উপজেলার বারইপাড়া কেন্দ্রে ৫০ মিনিটে ২০ জন ভোটার ভোট দিয়েছেন। এই কেন্দ্রে মোট ভোটার ২৬৭১ জন। বারইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ফুরকান আলী জানান, সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। এই কেন্দ্রেও ভোটার উপস্থিতি একদমই কম।

২য় বারের এই উপ-নির্বাচনে ২ লাখ ৯৬ হাজার ৬শ ৫৪ ভোটার ভোট দেবেন। নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে সংশ্লিষ্টরা। ১২ জন ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের দায়িত্বে রয়েছেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্যসহ আনসার সদস্যরা নিরাপত্তার দ্বায়িত্ব পালন করছেন।

২০২০ সালের ৪ নভেম্বর শিকদার মোশাররফ হোসেন সোনা মারা যাওয়ার পর ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন তার স্ত্রী শিকদার শেফালি বেগম। পরবর্তীতে চলতি বছরের ১৬ মে শিকদার শেফালি বেগম মারা গেলে পদটি আবারো শূন্য হয়।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আব্দুল হামিক, আনারস প্রতীকে আরিফ রেজা মন্নু ও মোটরসাইকেল প্রতীকে আনিচুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply