হাতিরঝিল থানায় হাজতির মৃত্যু; দুই পুলিশ সদস্য বরখাস্ত

|

রাজধানীর হাতিরঝিল থানায় পুলিশ হেফাজতে রুম্মন শেখ নামে এক হাজতির মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার (২০ আগস্ট) সন্ধ্যা সোয়া ৬টা লাগাত ময়নাতন্ত শেষ হলেও মর্গের সামনে মরদেহ হস্তান্তর নিয়ে চলছে জটিলতা।

নিহতের স্ত্রী জান্নাত অভিযোগ করেন, ৫ লাখ টাকা ঘুষ দাবি করেছিল পুলিশ। গতকাল রাতে বাদীর মাধ্যমে সে টাকা চাওয়া হয়েছিল। তিনি আরও জানান, সকাল ১০ টা নাগাদ থানায় গেলে তাদেরকে আদালতে যাওয়ার কথা বলে হাতিরঝিল থানা পুলিশ। আদালত থেকে ফিরে এসে তারা জানতে পারেন, শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটায় হাজতেই মারা গেছেন রুম্মান।

এরপর স্বজনদেরকে হাজতের সিসিটিভি ফুটেজ দেখায় পুলিশ। সে ফুটেজে আত্মহত্যার কোনো আলামত না দেখার অভিযোগ করেছেন নিহতের স্ত্রী।

এদিকে, মর্গের ডোম জানিয়েছেন আত্মহত্যার আলামত পাওয়া গেছে। তবে নির্যাতনের কোনো চিহ্ন আছে কিনা এ বিষয়ে মুখ খোলেননি কেউ। থানা থেকে স্বজনদের জানানো হয় মর্গ থেকে মরদেহ হস্তান্তর করা হবে। এদিন সন্ধ্যায় ৭টা থেকে মরদেহের অপেক্ষায় মর্গের সামনে ভিড় করেছেন স্বজনরা।

এ ঘটনায় দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন, হাতিরঝিল থানার ডিউটি অফিসার এসআই হেমায়েত হোসেন ও কনস্টেবল মো. জাকারিয়া। তদন্তের জন্য তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply