গাইবান্ধায় পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলা, ৪ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

|

গাইবান্ধা প্রতিনিধি : 

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দেয়ায় পুলিশের ওপর হামলা ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় মামলা দায়ের হয়েছে। গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল্লা আল মামুন বাদী হয়ে এই মামলাটি করেন। মামলায় ৪৯ জন নামীয়সহ অজ্ঞাত ৪০০ থেকে ৪৫০ জন বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগষ্ট) বিকেল সাড়ে ৫টার দিকে বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইজার উদ্দিন জানান, বুধবার (২৪ আগস্ট) সন্ধ্যার দিকে বিক্ষোভ মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। এ সময় দলটির নেতাকর্মীরা নিজেদের মধ্যে হট্টগোল শুরু করে। পরে পুলিশ তাদের হট্টগোল থামাতে গেলে নেতাকর্মীরা পুলিশ সদস্যদের ওপর চড়াও হয়। একপর্যায়ে তারা হামলা ও ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে চার পুলিশ সদস্য আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৮ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছোঁড়া হয়। 

তিনি আরও জানান, সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার ঘটনায় এসআই আবদুল্লা আল মামুন বাদী হয়ে থানায় একটি মামলা করেন। এই মামলায় ৪৯ জন নামীয়সহ অজ্ঞাত ৪০০ থেকে সাড়ে ৪০০ জনকে আসামি করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে আসামিদের নাম পরিচয় বলা যাচ্ছে না। আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে।

এদিকে, পুলিশের ওপর হামলার ঘটনার অভিযোগ অস্বীকার করেছেন গোবিন্দগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক ফারুক আহমেদ। তিনি বলেন, বুধবার বিকেলে আলোচনা সভা শেষে নেতাকর্মীরা একটি মিছিল বের করে। শান্তিপূর্ণ মিছিলে হঠাৎ কিছু আ.লীগের নেতাকর্মী এসে বাধা দেয়। পরে তারাই পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে। কিন্তু পুলিশ বিএনপির নেতাকর্মীদের ওপর চড়াও হয়ে মারপিট শুরু করে। একপর্যায়ে তারা রাবার বুলেট ছুঁড়তে থাকে। এতে তিনিসহ অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। 

তিনি দাবি করেন, হামলার ঘটনায় বিএনপির পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর ও একটি মোটরসাইকেল পুঁড়িয়ে দেয়া হয়। তা ছাড়া মিথ্যা অভিযোগ তুলে নেতাকর্মীদের হয়রানি করতেই এই মামলা করা হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply