দেশের মানুষ যখন গুলি খেয়ে মরছে তখন ভারতে গিয়ে নাচানাচি শোভা পায় না: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

ভারত সফর থেকে বাংলাদেশ কী অর্জন করেছে জাতির সামনে তা স্পষ্ট করে প্রকাশ করতে হবে বলে দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময়, দেশের মানুষ যখন গুলি খেয়ে মরছে, জিনিসপত্রের বাজারে আগুন জ্বলছে, তখন ভারতে গিয়ে নাচানাচি শোভা পায় না- বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘রাজনীতি: পূর্ব পাকিস্তান ও বাংলাদেশ’ শীর্ষক বই প্রকাশ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বিস্তারিত দেখুন এখানে

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, আবার কিভাবে ক্ষমতায় আসা যায় সেজন্যই ভারতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু ফিরেছেন খালি হাতে। দেশের মানুষ যখন গুলি খেয়ে মরছে, জিনিসপত্রের বাজারে আগুন জ্বলছে, তখন ভারতে গিয়ে নাচানাচি শোভা পায় না বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল আরও বলেন, প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সাথে সুসম্পর্ক সবাই চায়। আওয়ামী লীগ সুসম্পর্কের কথা বললেও আজ অবধি দেশের মানুষের জন্য কোনো দাবি ভারতের কাছ থেকে আদায় করতে পারেনি।

অভিযোগ করে তিনি আরও বলেন, দেশের গণতন্ত্র ধ্বংসের মূল নায়ক শেখ হাসিনা। সব প্রতিষ্ঠানকে দলীয়করণ করে দুর্নীতির আখড়ায় পরিণত করা হয়েছে। বিচারব্যবস্থা ধ্বংস করে মানুষের ন্যায়বিচার পাওয়ার অধিকার কেড়ে নেয়া হয়েছে।

মির্জা ফখরুল বলেন, আন্দোলন সংগ্রামের মাধ্যমেই মানুষের অধিকার ফিরিয়ে আনা হবে। সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply