রাস্তায় সাইড না দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ: কুবিতে দুইদিন সকল পরীক্ষা স্থগিত

|

নামাজ পড়তে যাওয়ার সময় রাস্তায় সাইড না দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে রোববার ও সোমবারের সকল পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (১০ সেপ্টেম্বর) এ নোটিশ জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে, শুক্রবার সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। এতে আহত হয়েছে অন্তত ১০ জন। বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম ও বঙ্গবন্ধু হল ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার জুমার নামাজ পড়তে যাওয়ার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী সেলিম রেজাকে পথ থেকে সরে দাঁড়াতে বলেন কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগ নেতা ও ব্যবসায় শিক্ষা অনুষদের সাংগঠনিক সম্পাদক আশরাফুল রায়হান। নামাজ শেষে বিষয়টির জন্য রায়হানের জবাবদিহি চান বঙ্গবন্ধু হলের সেলিম রেজা, রিফাতসহ কয়েকজন ছাত্রলীগ কর্মী। এ সময় দুই হলের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয় এবং হাতাহাতির ঘটনা ঘটে।

পরে সন্ধ্যায় নজরুল হলের এক ছাত্রলীগ কর্মীকে মারধর করে বঙ্গবন্ধু হলের এক ছাত্রলীগ কর্মী। এ ঘটনাকে কেন্দ্র করে রাত সাড়ে ১২টার দিকে দফায় দফায় ইট পাটকেল নিক্ষেপসহ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে দুই হলের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে। এ সময় লাঠি, রড, দেশীয় অস্ত্র হাতে দেখা দেখা যায় একাধিক ছাত্রলীগ কর্মীকে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply