বলিউডে আসছে যে আলোচিত ট্রিলজিগুলো

|

ছবি: সংগৃহীত

গতানুগতিক গল্পের বাইরে গিয়ে পরিচালক অয়ন মুখার্জি তৈরি করেছেন এ বছরের সবচেয়ে আলোচিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’ । তার সিনেমায় অত্যাধুনিক ভিএফএক্সের ব্যবহার করে এনেছেন হলিউডের ছোঁয়া; যা দেখে মুগ্ধ বলিউডপ্রেমীরা। যেহেতু এটি একটি ট্রিলজি তাই এর আরও দুটি পর্ব রয়েছে মুক্তির অপেক্ষায়। মুক্তিপ্রাপ্ত সিনেমার তালিকায় কিন্তু রয়েছে আরও এমন অনেক ট্রিলজি সিনেমা। কোন কোন সিনেমা রয়েছে ‘ট্রিলজি’র তালিকায় তা জেনে নেবো এবার। 

গত ৯ সেপ্টেম্বর সিনেমাহলে মুক্তি পেয়েছে আলিয়া ভাট এবং রণবীর কাপুর অভিনীত সিনেমা ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা। মুক্তির ষষ্ঠ দিনও দারুণ ব্যবসা করেছে সিনেমাটি। ৬ দিনে ভারতে মোট ১৬১ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। এই সিনেমাকে যে তিনটি ভাগে ভাগ করা হয়েছে তা আগেই জানিয়েছিলেন পরিচালক অয়ন মুখারজি। সে ধারাবাহিকতায় এবার বলিউডে তৈরি হচ্ছে একাধিক সিনেমার ‘ট্রিলজি’।

ছোট পর্দার পর এবার বড় পর্দায় আসছে ‘নাগিন’। পরিচালনায় বিশাল ফারিয়া। আর আইকনিক নাগিনের চরিত্রে দেখা যাবে শ্রদ্ধা কাপুরকে। বিগ বাজেটের এ সিনেমায় থাকছে অত্যাধুনিক ভিএফএক্সের ব্যবহার। আর এটিও মুক্তি পাবে ট্রিলজি আকারেই।

এদিকে, রিতেশ দেশমুখকে দেখা যাবে ‘ছত্রপতি শিবাজী’ ট্রিলজিতে। ছত্রপতি শিবাজী মহারাজের ওপর তৈরি সিনেমা নাগরাজ মঞ্জুলের বহুভাষিক ট্রিলজি ২০২১ সালে পর্দায় মুক্তি পাওয়ার কথা ছিল। তবে করোনার কারণে তা পিছিয়ে যায়। মারাঠা শাসকের উপর তৈরি এ সিনেমা।

নব্বই দশকের জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘শক্তিমান’। সুপারহিরো হিসেবে দারুণ জনপ্রিয়তা কুড়িয়েছে দর্শকমহলে। ‘শক্তিমান’ সিনেমাটি সনি পিকচার্স এবং মুকেশ খান্নার ভীষ্ম ইন্টারন্যাশনালের সহ প্রযোজনায় তৈরি হতে যাচ্ছে ‘শক্তিমান’ সিনেমার ট্রিলজি।  

এছাড়াও আদিত্য ধর পরিচালিত ভিকি কৌশলের সিনেমা ‘দ্য ইমমর্টাল অশ্বথামা’ও রয়েছে এ তালিকায়।

‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজির সাফল্যের পরে এবার ‘মহাভারত’ এর ট্রিলজি পর্দায় তুলে ধরবেন হিট মেশিন খ্যাত পরিচালক এস এস রাজামৌলি। দেশের অন্যতম বড় মহাকাব্য – মহাভারতের কাহিনী উঠে আসবে সিনেমাতে। বহুভাষিক মহাকাব্য বড় পর্দায় তুলে ধরতে পরিচালক ব্যবহার করবেন অত্যাধুনিক প্রযুক্তি, ভিএফএক্স এবং গ্রাফিক্স।

‘ট্রিলজি’ সিনেমাগুলোর মুক্তি নিয়ে এখনও মুখ খুলেননি নির্মাতারা। তবে ঘনিষ্ঠ সুত্রে জানা গেছে, খুব শীঘ্রই সিনেমাগুলো বড় পর্দায় উপভোগ করতে পারবেন দর্শক।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply