শার্শা ও বেনাপোল সীমান্ত থেকে অস্ত্র ও গুলিসহ আটক ১

|

বেনাপোল প্রতিনিধি:

যশোর জেলার শার্শা ও বেনাপোল সীমান্তে পৃথক দুটি অভিযানে দেশি-বিদেশি ৭ টি অস্ত্র, ৩ টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলিসহ সম্রাট হোসেন (২৭) নামের এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে শার্শার অগ্রভূলাট সীমান্ত ও বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে তাকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান বলেন, রাত ১১টার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভারত থেকে দৌলতপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ একটি অস্ত্রের চালান বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহভাজন এক যুবকে গতি রোধ করতে বলা হয়। এ সময় সেই যুবক তার হাতে থাকা একটি চটের ব্যাগ ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করে আটক করে। পরবর্তীতে তার ফেলে দেয়া চটের ব্যাগের ভেতর থেকে দুইটি (নাইন এমএম) বিদেশি পিস্তল, দুটি দেশিও ওয়ান শ্যুটারগান, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটককৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

অপরদিকে শার্শার অগ্রভূলাট সীমান্ত থেকে রাত ১০টার দিকে পরিত্যক্ত অবস্থায় দুটি দেশিও ওয়ান শ্যুটারগান, একটি নাইন এমএম পিস্তল, একটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ সময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। উদ্ধারকৃত এসব অস্ত্রের আনুমানিক মূল্য প্রায় ৩ লাখ ৪৫ হাজার টাকা।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply