পারমাণবিক যুদ্ধের জন্য নাগরিকদের প্রস্তুত করছে রাশিয়া, ইউক্রেনের শঙ্কা

|

বিজনেস ইনসাইডারের ইলাস্ট্রেশন।

পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুতি নিচ্ছে রাশিয়া, এবং এ ব্যাপারে তারা রুশ নাগরিকদের প্রস্তুত করেছে। ইউক্রেন প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি বিবিসির সাথে একটি সাক্ষাৎকারে এমন দাবি করেছেন। জেলেনস্কি বলেন, পারমাণবিক যুদ্ধের জন্য রাশিয়া নিজেদের নাগরিকদের প্রস্তুত করছে, তাই মস্কোর বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের এখনই ব্যবস্থা নেয়া উচিত।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট আরও বলেন, রাশিয়ার হুমকি পুরো বিশ্বের জন্যই ঝুঁকি হয়ে ওঠায় এখনই মস্কোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া দরকার। রাশিয়ার পারমাণবিক অস্ত্রের হুমকির মুখে বিশ্বের প্রতিটি দেশেরই প্রস্তুত থাকা উচিত বলেও মন্তব্য করেন তিনি। এর আগে, বিশ্ব ভয়াবহ পারমাণবিক ঝুঁকিতে রয়েছে বলে মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

জেলেনস্কি বলেন, রাশিয়া পারমাণবিক যুদ্ধে জড়াবে কিনা কিংবা এই অস্ত্র ব্যবহার করবে কিনা তা নিশ্চিত নই। তবে রাশিয়া নিজ দেশের নাগরিকদের এই যুদ্ধের জন্য প্রস্তুত করছে। মস্কো এ বিষয়ে প্রচার প্রচারণা চালাচ্ছে। তাই আন্তর্জাতিক বিশ্বের উচিত এই বিষয়ে এখনই সচেতন হওয়া। এখনই মস্কোর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply