নতুন জঙ্গি সংগঠনের ৫ সদস্য গ্রেফতার

|

নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’ এর দাওয়াতী ও অন্যতম অর্থ সরবরাহকারী হাবিবুল্লাহসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এদের মধ্যে তথাকথিত হিজরতে বের হওয়া ৩ তরুণও রয়েছেন। আরেকজন হলেন নেয়ামত উল্লাহ। তিনি কুমিল্লার একটি মাদ্রাসার শিক্ষক ছিলেন।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ৬ অক্টোবর আটক হওয়া সংগঠনের ৭ সদস্যের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তাদের ধরা হয়েছে। ঢাকার যাত্রাবাড়ি ও কেরাণীগঞ্জ থেকে এদের গ্রেফতার করা হয়।

র‍্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, সংগঠনটি কোমলমতি তরুণদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করতো। ধর্মীয় অপব্যাখ্যা প্রদান, রাজনীতি, সমাজ ব্যবস্থা সংক্রান্ত বিভিন্ন অনিয়ম, তাত্ত্বিক জ্ঞান প্রদানের মাধ্যমে পরিবার থেকে বিচ্ছিন্ন হতে উৎসাহী করে তুলতো। পরবর্তীতে সশস্ত্র হামলার প্রস্ততির জন্য পটুয়াখালী ও ভোলার বিভিন্ন চরে প্রশিক্ষণ দেয়া হতো। গ্রেফতারকৃতদের মধ্যে হোসাইন ১ বছর আগে, সাইফুল দেড় মাস এবং রাকিব ২ মাস আগে ঘর ছাড়ে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply