লিটনের ফিফটিতে বড় সংগ্রেহের দিকে বাংলাদেশ

|

লিটনের ফিফটিতে বড় সংগ্রহের দিকে আগাচ্ছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিং করতে নেমে পাওয়ার প্লের ভেতরেই আউট হয়ে সাজঘরে ফেরেন শান্ত ও সৌম্য। পরে রানের গতি সচল রেখেছেন সাকিব আল হাসান ও লিটন দাস। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১২৫ রান।

বাংলাদেশের জন্য ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচটি হয়ে গেছে শুধুই নিয়ম রক্ষার আর বিশ্বকাপের আগে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নেয়ার। বাংলাদেশ সময় সকাল ৮টায় ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শুর হওয়া ম্যাচে পাকিস্তানের বিপক্ষে নিজেদের শেষবারের মতো পরীক্ষা করে নিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার কাপ্তান সাকিব আল হাসান।

প্রথম দুই ওভারে মাত্র ৭ রান তুলতে পারে বাংলাদেসেহের দুই ওপেনার সৌম্য সরকার আর নাজমুল হোসেন শান্ত। তৃতীয় ওভারের প্রথম বলেই নিজের উইকেট বিলিয়তে দিয়ে আসেন সৌম্য। ৪ বলে ৪ রান করে নাসিম শাহের বলে খ্যাচ তুলে দেন শাদাব খানের হাতে। ৭ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

তিন নম্বরে নেমে লিটন অবশ্য বেশ ভালোই শুরু করেন। তবে অন্যপ্রান্তে আরেক ওপেনার শান্ত তখনও ভুগছেন। শেষ পর্যন্ত পাওয়ার প্লে’র শেষ ওভারে দলের ৪১ রানের মাথায় মোহাম্মদ ওয়াসিমের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। ফেরার আগে করেন ১৫ বলে ১২ রান।

একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। মোসাদ্দেক হোসেন ও এবাদত হোসেনের পরিবর্তনে একাদশে ফিরেছেন দুই পেসার তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ। অন্যদিকে পাকিস্তান দলে এক পরিবর্তন। শাহনেওয়াজ দাহানির পরিবর্তে একাদশে ফিরেছেন মোহাম্মদ হাসনাইন।

বাংলাদেশ একাদশ- নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), ইয়াসির আলী, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply