কাতার বিশ্বকাপের টিকিট থাকলে বিনামূল্যে ভ্রমণ করা যাবে পাবলিক ট্রান্সপোর্টেশনে

|

ফিফা বিশ্বকাপকে ঘিরে প্রস্তুত হচ্ছে কাতার। মাঠের খেলার পাশাপাশি সুষ্ঠু ব্যাবস্থাপনার দিকেও নজর আছে দেশটির। বিশ্বকাপকে কেন্দ্র করে কাতারে নেয়া হয়েছে বিশেষ যোগাযোগ ব্যবস্থা। স্টেডিয়াম ও বিশ্বকাপের আয়োজন সংলগ্ন এলাকায় মোট ৩৭টি স্টেশন বসানো হয়েছে। দর্শকদের সুবিধার জন্য থাকছে পাবলিক বাস; যেখানে ম্যাচ টিকিট এবং টুর্নামেন্টের জন্য বিশেষ হায়া কার্ড থাকলে স্টেডিয়াম পর্যন্ত বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন দর্শকরা।

এছাড়াও প্রস্তুত আছে প্রায় ৩ হাজার ট্যাক্সি, উবারে নিবন্ধিত ১১ হাজার গাড়ি এবং সাড়ে ৩ হাজার কারিম কার।

কাতার বিশ্বকাপ আয়োজক কমিটির নির্বাহী পরিচালক আব্দুল্লাজিজ আল মাওলাওলি বলেন, আমরা যোগাযোগ ব্যবস্থার জন্য সম্ভাব্য সকল প্রস্তুতি গ্রহণ করেছি। এ রকম একটা বড় ইভেন্টে যোগাযোগ ব্যবস্থা খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে যাদের গন্তব্য স্টেডিয়াম, তাদের জন্য সর্বোচ্চ ব্যবস্থা আমরা নিশ্চিত করব।

বিশ্বকাপ উপলক্ষ্যে আগামী ১ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত দেশটির দোহা কর্নিক স্ট্রিটে কোনো গাড়ি চলাচল করতে পারবে না। যানজটের বিড়ম্বনা এড়াতে ৭ কিলোমিটারের এই রাস্তাকে শুধুমাত্র পায়ে হাঁটার রাস্তা হিসেবেই ব্যাবহার করতে হবে।

এদিকে, দোহা মেট্রো ব্যবস্থার সাথে সরাসরি সংযোগ স্থাপন করা হয়েছে বিশ্বকাপের ৮ ভেন্যুকে। ৫টি ভেন্যু এমন, যেগুলো থেকে মেট্রো স্টেশনের দুরত্ব হাঁটা পথ। অন্য তিনটি ভেন্যুতে যাওয়ার জন্য মেট্রো স্টেশন থেকে থাকবে বিশেষ বাস সুবিধা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply