ঘুষখোর সেই ভূমি কর্মকর্তার বদলি, স্বস্তি ফিরলো তালায়

|

ছুটির দিনে ভূমি অফিসের ভেতরে দালাল, বাইরে সাংবাদিকের প্রশ্নের মুখে ভূমি কর্মকর্তা আনিছুর রহমান।

সাতক্ষীরা প্রতিনিধি :

ঘুষ, জাল-জালিয়াতিসহ শুক্রবার সরকারি ছুটির দিনেও দালাল দিয়ে অফিস চালানো সাতক্ষীরার তালা সদর ইউনিয়নের সেই ভূমি কর্মকর্তা আনিছুর রহমানকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) এক আদেশে তাকে বদলির কথা জানান জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব শাখার ডেপুটি কালেক্টর কৃষ্ণা রায়।

দুর্নীতিগ্রস্ত ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আনিছুর রহমানকে তালা সদর থেকে কলারোয়া উপজেলার বামনখালি ইউনিয়ন ভূমি অফিসে বদলি করা হয়েছে। সেই সঙ্গে বামনখালি ইউনিয়নের ভূমি কর্মকর্তা গাজী আবু হেলালকে তালা সদরে সংযুক্ত করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, ভূমি অফিসটিতে কেউ গেলে ঘুষ ছাড়া কোনো কাজ হয় না। নামজারি, খাজনা দাখিলার জন্য ১০ হাজার থেকে এক লাখ ৩০ হাজার টাকা পর্যন্ত ঘুষ নিতেন কর্মকর্তা আনিছুর রহমান। ঘুষ উত্তোলনের দায়িত্বে রাখা হয়েছে আব্দুল গফুর, হাবিবুর রহমান, আলতাফ হোসেন, অফিসের পিওন শরিফুল ইসলামকে। ইতিপূর্বে ভুক্তভোগীরা ঘুষ গ্রহণ ও সাধারণ মানুষদের হয়রানির বিষয়টি তালা ইউএনও প্রশান্ত কুমার বিশ্বাসকে জানালেও তিনি কোনো ব্যবস্থা নেননি। এসব নিয়ে অস্তিতে ছিলেন তালার মানুষ।

এদিকে এক লাখ ৩০ হাজার টাকা ঘুষ নিয়ে খাজনা দাখিলার জালিয়াতি কাগজ তৈরি করে তালা ইসলামকাটি সাব রেজিস্ট্রি অফিসে জমি রেজিস্ট্রি করার চেষ্টা করা হয় গত ২৮ সেপ্টেম্বর। ঘটনাটি ধরা পড়ায় দলিল লেখককে বরখাস্ত করেছেন সাব রেজিস্ট্রার মো. মইনুল হক। এসব ঘটনা নিয়ে চারদিন আগে সংবাদ প্রচার করে যমুনা টেলিভিশন।

স্থানীয়রা জানান, ঘুষ ও সরাসরি দুর্নীতিতে জড়িয়ে পড়া নায়েব আনিছুর রহমানকে শাস্তি না দিয়ে শুধুমাত্র বদলিতে সীমাবদ্ধ রাখাটা তার অপকর্মকে আড়াল করার কৌশল। যেখানে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন সেখানেও তিনি একইভাবে দুর্নীতি করবেন বলে আশঙ্কা তাদের।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply