গ্রিড বিপর্যয়ের ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে দুই প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত

|

ছবি: সংগৃহীত

গ্রিড বিপর্যয়ের ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে প্রকৌশলী আল্লামা হাসান বখতিয়ার ও সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)।

এর আগে, ৪ অক্টোবরের ব্ল্যাক আউটের ঘটনায় দায়িত্বশীলদের গাফিলতির প্রমাণ মিলেছে বলে জানান বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। রোববার (১৬ অক্টোবর) মন্ত্রণালয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী জানান, অভিযুক্ত দুই কর্মকর্তাকে আজই সাময়িক বহিষ্কার করা হবে, বাকিদের আগামী এক সপ্তাহের মধ্যে চিহ্নিত করা হবে। বহিষ্কৃত হতে যাওয়া কর্মকর্তাদের একজন নির্বাহী প্রকৌশলী এবং অপরজন উপসহকারী প্রকৌশলী।

প্রসঙ্গত, গতকালই বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী বলেছিলেন, গ্রিড বিপর্যয়ের পেছনে ম্যান ম্যানেজমেন্টের ব্যর্থতা দায়ী। শিগগিরই দায়ীদের চাকরিচ্যুত করা হবে। তদন্ত কমিটির বরাতে নসরুল হামিদ আরও বলেন, গ্রিড বিপর্যয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) এবং জাতীয় লোড ডেসপাস সেন্টারের (এলএনডিসি) বেশকিছু কর্মকর্তা দায়ী। এসব কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সংস্থাগুলোকে সুপারিশ করা হবে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply