বিদ্যুতের ব্যবহার সীমিত রাখতে নির্দেশ দিলো ইউক্রেন

|

ক্রমাগত রুশ বিমান হামলার পর প্রথমবারের মতো বিদ্যুতের বিপর্যয় দেখা দিয়েছে ইউক্রেনে। হামলায় দেশটির বিদ্যুৎ বিভাগের ব্যাপক ক্ষতি হওয়ায় কর্তৃপক্ষ তা মেরামতের উদ্যোগ নিয়েছে। খবর রয়টার্সের।

বুধবার (১৯ অক্টোবর) প্রেসিডেন্টের অফিস থেকে ইউক্রেনীয়দের সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত বিদ্যুতের ব্যবহার সীমিত রাখতে অনুরোধ করা হয়েছে। বলা হয়, যদি এমনটা না করা হয়, তবে ব্ল্যাক আউটের জন্য প্রস্তুত থাকতে।

কিয়েভের বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ডিটেক জানায়, ভোক্তাদের যেনো বেশিক্ষণ অন্ধকারে থাকতে না হয়, এ লক্ষ্যে তারা সর্বোচ্চ চেষ্টা করবেন।

রুশ সীমান্তবর্তী অঞ্চল সুমির জানিয়েছে, সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত যেখানে সব ধরনের বৈদ্যুতিক পরিবহন, পানি সরবরাহ বন্ধ থাকবে। এমনকি সড়কে বাতিও জ্বলবে না।

বৃহস্পতিবার এক টেলিভিশন অনুষ্ঠানে ইউক্রেনারগোর প্রধান গ্রিড অপারেটর ভোলদেমির কুদ্রিতস্কি বলেন, বিদ্যুৎ কেন্দ্রগুলো পুনরায় সচল করতে জন্য আমাদের সময় প্রয়োজন। আমরা গ্রাহকদের ধৈর্য ধারণের আহ্বান জানাচ্ছি।

এদিকে একইদিন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি বলেন, গেলো এক সপ্তাহে রুশ বিমান হামলায় দেশটির ৩০ শতাংশ পাওয়ার স্টেশন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া এদিন আরও তিনটি বিদ্যুৎ কেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও তিনি জানান।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply