আরভিন-রাজার ব্যাটে চূড়ান্ত পর্বে জিম্বাবুয়ে

|

ছবি: সংগৃহীত

বাছাইপর্বের নক আউটে পরিণত হওয়া ম্যাচে ক্রেগ আরভিন ও সিকান্দার রাজার দারুণ ব্যাটিংয়ে স্কটল্যান্ডকে ৯ বল হাতে রেখেই ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নিলো জিম্বাবুয়ে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে বি গ্রুপের খেলায় ১৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া আঘাতে এলোমেলো হয়ে যায় ক্রেগ আরভিনের দল। দুই ওভারের মধ্যেই সাজঘরে ফিরেছে রেজিস চাকাভা ও ওয়েসলি মাধেভেরে। ৭ রানের বেশি করতে পারেননি শন উইলিয়ামসও। ৮ ওভারের মাথায় ৪২ রানে টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে যখন শঙ্কায় জিম্বাবুয়ের বিশ্বকাপ স্বপ্ন, তখনই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন অধিনায়ক ক্রেগ আরভিন ও দলের সেরা ইনফর্ম ক্রিকেটার সিকান্দার রাজা।

এক প্রান্তে আরভিন স্ট্রাইক রোটেট করে খেললেও আক্রমণের দায়িত্ব পালন করেন রাজা। এই অলরাউন্ডারের ব্যাট থেকে আসে ২৩ বলে ৪০ রানের ইনিংস। রাজা হাঁকিয়েছেন ৩টি চার ও ২টি ছয়। ৪২ বলে ৬৪ রানের জুটি ভাঙে সিকান্দার রাজার বিদায়ে। এরপর ১১৯ রানের মাথায় আরভিনের ৫৪ বলে ৫৮ রানের ক্যাপ্টেনস নক শেষ হলেও বাকি পথ অনায়াসেই পাড়ি দেন মিল্টন শুম্বা ও রায়ান বার্ল। ১৮.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৩ রানের লক্ষ্য টপকে চূড়ান্ত পর্বের টিকিট নিশ্চত করে জিম্বাবুয়ে।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে জর্জ মানসির অর্ধশতকের ওপর ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে স্কটল্যান্ড।

আরও পড়ুন: অনুশীলনে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে শান মাসুদ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply