কারেনের ‘ফাইফার’, ১১২ রানে গুটিয়ে গেল আফগানিস্তান

|

ছবি: সংগৃহীত

ইংলিশ বোলারদের মধ্যে টি-টোয়েন্টি প্রথমবারের মতো ৫ উইকেট শিকার করলেন স্যাম কারেন। আর এই বাঁহাতি বোলারের সাথে পুরো ইংল্যান্ড স্কোয়াডের উজ্জীবিত ক্রিকেটে ১৯.৪ ওভারে ১১২ রানে গুড়িয়ে গেছে আফগানিস্তান।

২০তম ওভারের প্রথম বলটি স্যাম কারেনের জন্য ছিল হ্যাটট্রিক বল। তার দারুণ ইনসুইঙ্গারটি ব্যাট এবং স্ট্যাম্প সবই মিস করে চলে যায় উইকেটের পেছনে জস বাটলারের হাতে। একটুর জন্য হ্যাটট্রিক মিস করে পরের বলেই উসমান ঘানিকে সাজঘরে পাঠান কারেন। এক বল বিরতি দিয়ে শেষ ব্যাটার ফজলহক ফারুকিকেও বিদায় করে ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ৩.৪-০-১০-৫ অর্জন করেন তিনি।

এর আগে, বেন স্টোকস, মার্ক উডদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ইনিংসের শুরু থেকেই রানের গতি বাড়াতে হিমশিম খেয়েছে আফগানিস্তান। পার্থে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে মোহাম্মদ নবীর দল।

ছবি: সংগৃহীত

বোলিং আক্রমণে এসেই প্রথম বলে আফগান উদ্বোধনী জুটি ভেঙে দেন ফাস্ট বোলার মার্ক উড। দারুণ এক লেংথ বলে রাহমানুল্লাহ গুরবাজকে উইকেটের পেছনে জস বাটলারের ক্যাচে পরিণত করেন তিনি। এরপর, দারুণ নিয়ন্ত্রিত বোলিংয়ের পাশাপাশি হযরতুল্লাহ জাজাইকে সাজঘরে ফেরান অলরাউন্ডার বেন স্টোকস। আফগান ইনিংসকে টেনে নেয়া ইব্রাহিম জাদরানকে ব্যক্তিগত ৩২ রানে আউট করেছেন বাঁহাতি পেসার স্যাম কারেন। সেই শুরু। তারপর টানা দুই বলে আযমাতুল্লাহ ওমারজাই ও রশিদ খানকে আউট করে হ্যাটট্রিক বলে পৌঁছান তিনি। আর কাজ সমাপ্ত করেন শেষ ওভারে।

ইংল্যান্ডের পক্ষে বেন স্টোকস ও মার্ক উড নিয়েছেন দুইটি করে উইকেট। তাছাড়া, পুরো ইনিংসেই ইংলিশ ফিল্ডাররা ছিলেন অনবদ্য। আর এমন ইংল্যান্ডের বিপক্ষে ইনিংসজুড়েই ধুঁকতে হয়েছে আফগানদের।

আরও পড়ুন: স্টেডিয়ামে নারীদের প্রবেশ নিষেধ, বিশ্বকাপে ইরানকে নিষিদ্ধের দাবি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply