সক্রিয় হলেন মঞ্জু-মনি, সমাবেশে যোগ দিলেন বড় মিছিল নিয়ে

|

খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে বড় মিছিল নিয়ে যোগ দিয়েছেন খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এবং সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিসহ দলটির সাবেক নেতারা।

শনিবার (২২ অক্টোবর) দুপুর ১২টায় নগরীর সঙ্গীতা সিনেমা হল মোড় থেকে বড় একটি মিছিল নিয়ে তারা সমাবেশস্থলে যান। মিছিলে মহানগর বিএনপি, নগরীর ৫ থানা এবং নগর বিএনপির সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ ওয়ার্ড কমিটির সাবেক নেতারা অংশ নেন। প্রায় ১১ মাস পরে দলের কোনো কর্মসূচিতে অংশ নেন তারা।

উল্লেখ্য, গেলো বছরের ৯ ডিসেম্বর খুলনা মহানগর বিএনপির তিন সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। তাতে বাদ পড়েন মঞ্জু ও তার অনুসারীরা। দলের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন তিনি। এর পরিপ্রেক্ষিতে ২৫ ডিসেম্বর তাকে বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

বিএনপির এ নেতাকে অব্যাহতির সিদ্ধান্তের প্রতিবাদে খুলনা মহানগর বিএনপির সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, পাঁচ থানার সভাপতি-সাধারণ সম্পাদক ও ওয়ার্ড কমিটির পাঁচ শতাধিক নেতা পদত্যাগ করেন। এরপর থেকে দলীয় কর্মকাণ্ডে নিষ্ক্রিয় ছিলেন তারা। এই গণসমাবেশকে কেন্দ্র করে তারা আবার সক্রিয় হয়েছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply