ডাচদের কাছে হারের অভিজ্ঞতা থাকায় সতর্ক বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ নেদারল্যান্ডসের কাছে পরাজয়ের অভিজ্ঞতা আছে বাংলাদেশের। আর তাই সতর্ক টাইগার শিবির। যদিও ছয় বছর পর বিশ্বমঞ্চে মুখোমুখি হবে দুই দল। ২০১৬ সালে সবশেষ মোকাবেলায় ৮ রানের জয় ছিল বাংলাদেশের।

প্রসঙ্গটা যখন টি-টোয়েন্টি ক্রিকেট, সেখানে মোটা দাগে পিছিয়ে বাংলাদেশ। খর্বশক্তির দলগুলোর বিপক্ষেও এই ফরম্যাটে মুখ থুবড়ে পড়াটা টাইগারদের জন্য বিস্ময়কর কিছু নয়। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, হংকংয়ের পাশাপাশি টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে জয়ের তালিকায় আছে নেদারল্যান্ডসের নামও।

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত তিনবার ডাচদের মুখোমুখি হয়েছে টাইগাররা। এই তিন দেখায় দুইবার জয় পেলেও একবার হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সাকিব-তামিমদের। ২০১২ সালে প্রথমবারের দেখায় নেদারল্যান্ডসের মাটিতে ৮ উইকেটের বড় জয় পায় টাইগাররা। ওই সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে রুদ্ধশ্বাস লড়াইয়ে খর্বশক্তির ডাচদের কাছে ১ উইকেটে হেরে বসে রাজ্জাকরা। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবারের মতো মুখোমুখি হয় দুই দল। সেই ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮ রানের জয় পায় টাইগাররা।

একদিন বাদেই হোবার্টে মাঠে নামবে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবারের মতো টি-টোয়েন্টি খেলতে নামছে টাইগাররা। অজিদের ডেরায় নিজেদের প্রথম ম্যাচে ডাচদের হারিয়ে শুভ সূচনা করতে চাইবে সাকিব-সোহানরা।

আরও পড়ুন: ভারত-পাকিস্তান মহারণ কাল, আলোচনায় ড্রপ-ইন উইকেট

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply