বন্যায় খুললো ভাগ্য, থাইল্যান্ডে ডুবে যাওয়া রেস্টুরেন্টে জমজমাট ব্যবসা

|

জোয়ারের পানিতে রেস্টুরেন্ট ডুবে ভাগ্য খুলল থাইল্যান্ডের এক ব্যবসায়ীর। সম্প্রতি, নাখোন পাথোম প্রদেশে ঘটেছে এ ঘটনা। চীন নদী প্লাবিত হয়ে তলিয়ে যায় রেস্টুরেন্ট। তবে ব্যবসা বন্ধ না করে, কোমর সমান পানিতেই বেচাকেনা চালু রাখেন মালিক। আর ব্যতিক্রমী এ উদ্যোগে রেস্টুরেন্টে এখন ক্রেতাদের উপচে পড়া ভিড়। খবর রয়টার্সের।

ভাবুন তো পানিতে পা ডুবিয়ে রেস্টুরেন্টে বসে খাবার খাচ্ছেন, আর পায়ের কাছে চলে আসছে মাছ। এটি দামী কোনো পাঁচ তারকা হোটেলে কৃত্রিমভাবে তৈরি করা নয়। থাইল্যান্ডে এমন সুযোগ মিলছে নদীর ধারের একটি সাধারণ খাবারের দোকানে।

নাখোন পাথোম প্রদেশে চীন নদীর পাড়ে এই রেস্টুরেন্টের অবস্থান। হাঁটু সমান পানির মধ্যেই রান্না হচ্ছে খাবার। রয়েছে বসে খাওয়ার ব্যবস্থাও।

বর্ষাকালে নদীর পানি বেড়ে প্রতিবছরই তলিয়ে যায় পাড়। তাই বাধ্য হয়ে এ সময়টায় বন্ধ রাখতে হয় রেস্টুরেন্ট। এবার মাসব্যাপী টানা বৃষ্টিতে খানিকটা আগেই প্লাবিত হয় পাড়। কিন্তু মালিক ব্যবসা বন্ধ রাখেননি। শেষ পর্যন্ত পানিতে ভাসমান রেস্টুরেন্টকেই ব্যতিক্রমী হিসেবে গ্রহণ করেছে খাদ্যরসিক লোকজন। বিশেষ করে শিশুরা এই খাবারের দোকানে এসে মজা পাচ্ছে বেশি।

রেস্টুরেন্ট মালিক পোর্নকামোল বলেন, যখন পানি উঠে রেস্টুরেন্ট তলিয়ে গেল, তখন মনে হয়েছিল আর নতুন করে কখনও ব্যবসা চালু করতে পারবো না। কে পানির ভেতর খেতে আসবে? পড়ে দেখলাম, এখানে অনেক মাছ থাকায় মানুষ ভিড় করতো। এটা দেখেই আশা দেখি নতুন করে শুরুর। প্রচুর ক্রেতা আসে। এই সিদ্ধান্ত আমার ভাগ্য খুলে দিয়েছে।

রেস্টুরেন্টে আছে মাছের জন্য খাবারও। মেন্যু দেখে অর্ডার করে তা তৈরি হয়ে আসা পর্যন্ত মাছের সাথে কাটানো সময়টাও মন্দ যায় না এখানে আসা লোকজনের।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply