ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় ফায়ার সার্ভিসের সার্বক্ষণিক মনিটরিং সেল গঠন

|

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনী। ঘূর্ণিঝড় মোকাবেলায় যেকোনো প্রয়োজনে যোগাযোগের জন্য খোলা হয়েছে মনিটরিং সেল। সেলের সাথে যোগাযোগের জন্য দেয়া হয়েছে হটলাইন নম্বরও।

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মিডিয়া সেল থেকে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়, উপপরিচালক (অপা. ও মেইন.) জনাব কামাল উদ্দীন ভূঁইয়ার নেতৃত্বে কেন্দ্রীয়ভাবে খোলা হয়েছে ‘ঘূর্ণিঝড় সিত্রাং মনিটরিং সেল’। ফায়ার সার্ভিসের উপকূলীয় এলাকার সকল ফায়ার স্টেশনকে দেয়া হয়েছে স্ট্যান্ডবাই ডিউটি।

ঘূর্ণিঝড় সংক্রান্ত যেকোনো সাহায্যের জন্য মনিটরিং সেলের নিম্নলিখিত নম্বরগুলোতে যেকোনো সময় ফোন করা যাবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

হটলাইন: ১৬১৬৩

টেলিফোন: ০২-২২৩৩৫৫৫৫৫

মোবাইল: ০১৭৩০-৩৩৬৬৯৯

এছাড়া, ঘূর্ণিঝড় সংক্রান্ত সকল তথ্য গ্রহণের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষসহ সকল বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের নিয়মিত ফোন নম্বরগুলোও সচল রয়েছে বলে জানানো হয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়, ঢাকা সিটি কর্পোরেশনের ১৩টি জায়গাসহ এখন পর্যন্ত সারা দেশের প্রায় ৩০টি জায়গায় ঝড়ে ভেঙে পড়া গাছ সরিয়েছেন ফায়ার সার্ভিস সদস্যরা। এছাড়া বরিশাল সদর ফায়ার স্টেশন কর্তৃক ১ জন ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়েছেন তারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply