টি-টোয়েন্টিতে বড় বা ছোট দল বলে কিছু নেই: বাউচার

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ নিয়ে বাড়তি সতর্কতার কথা বলেছেন দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার। তার মতে, টি-টোয়েন্টিতে বড় দল বা ছোট দল বলে কিছু নেই। নির্দিষ্ট দিনে জিততে পারে যে কেউ। বিশেষ করে টাইগার পেসারদের পারফরমেন্সের উচ্ছ্বসিত প্রশংসা ঝরে বাউচারের কণ্ঠে।

বিশ্বকাপে বৃষ্টি মানেই দক্ষিণ আফ্রিকার পোড়া কপাল। যার ব্যতিক্রম হয়নি চলতি আসরেও। জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে নিশ্চিত জয় হাতছাড়া হয় প্রোটিয়াদের। বৃষ্টি আইনের মারপ্যাচে হারাতে হয়েছে মূল্যবান এক পয়েন্ট।

সেই হতাশা কাটাতে পরের ম্যাচে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে পাচ্ছে দক্ষিণ আফ্রিকা। ডাচদের বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করা বাংলাদেশ ফিরে পেয়েছে হারানো আত্মবিশ্বাস। আর তাই বাড়তি সতর্ক প্রোটিয়া কোচ মার্ক বাউচার। তিনি বলেন, টি-টোয়েন্টিতে নির্দিষ্ট দিনে এক দু’জন ক্রিকেটার ভাল করলেই ম্যাচ জেতা সম্ভব। আমরা বিশ্বাস করি, আমাদের মানসম্পন্ন ব্যাটসম্যান ও বোলার আছে, যারা আমাদের ভিন্ন সুযোগ এনে দেবে। আমি নিশ্চিত বাংলাদেশও এমনটাই ভাবছে। নতুন ভেন্যুতে গিয়ে বাংলাদেশের বিপক্ষে জয়ের পরিকল্পনা করবো।

প্রত্যাশিত পুঁজি না পেলেও নেদারল্যান্ডস শিবিরে কাঁপন ধরিয়েছেন টাইগার পেসাররা। নিয়ন্ত্রিত বোলিংয়ে উইকেট না পেলেও সফল ছিলেন মোস্তাফিজ। আর চার উইকেট শিকার করে ম্যাচসেরা তাসকিনকে যোগ্য সঙ্গ দিয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। পেসারদের এমন পারফরমেন্স নজর এড়ায়নি মার্ক বাউচারের। তিনি বলেন, বাংলাদেশের ম্যাচ কিছুটা দেখেছি। তারা ভালো শুরু করেছিল। মাঝে কিছুটা ধাক্কা খেলেও বোলিং বেশ ভালো হয়েছে।

তবে প্রতিপক্ষের চেয়েও প্রোটিয়া কোচের ভয় বৃষ্টি নিয়ে। হোবার্টের মতো সিডনিতে বাগড়া দেবে না বৃষ্টি, এমন প্রত্যাশা বাউচারের।

আরও পড়ুন: বল টেম্পারিং কেলেঙ্কারি: দ. আফ্রিকার দিকে পেইনের অভিযোগের তীর

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply