মইন-লিভিংস্টোন না, আকাশের দিকে তাকিয়ে ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের দেয়া ১৫৮ রানের টার্গেটই বেশ চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে ইংল্যান্ডের জন্য। ৫ উইকেট হারিয়ে শেষে ঝড়ো ব্যাটিংয়ের মাধ্যমে জয়ের জন্য দলটি এখন তাকিয়ে আছে মইন আলি ও লিয়াম লিভিংস্টোনের দিকে। তবে বৃষ্টির কারণে ম্যাচটি সাময়িকভাবে বন্ধ হলে আকাশের দিকেও উঁকিঝুঁকি দিতে দেখা গেছে ইংলিশ খেলোয়াড়দের।

ইংল্যান্ডের জন্য শঙ্কার কারণ হচ্ছে, খেলা যদি মাঠে আর না গড়ায় তবে এই রান রেটে হারতে হবে তাদের। কারণ, বৃষ্টিতে খেলা স্থগিত হওয়ার সময় ১৪.৩ ওভারে ৫ উইকেটে ১০৫ রান ছিল ইংলিশদের। ম্যাচ জয়ের জন্য ডাকওয়ার্থ লুইস মেথড অনুসারে প্রয়োজনীয় রানের চেয়ে ৫ রান পিছিয়ে আছে ইংল্যান্ড।

এর আগে, দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলসের উইকেট হারিয়ে ভালো সূচনা পায়নি ইংল্যান্ড। ইনিংসের দ্বিতীয় বলেই ডেঞ্জারম্যান জস বাটলারকে উইকেটের পেছনে লোরকান টাকারের ক্যাচে পরিণত করেছেন বাঁহাতি পেসার জশ লিটল। ওপর ওপেনার অ্যালেক্স হেলসও খুব ভালো ফর্মে নেই। লিটলকে পুল করতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করে অ্যাডেয়ারের তালুবন্দি হয়েছেন তিনি মাত্র ৭ রান করে। হ্যান্ডের দারুণ ইনসুইঙ্গারে বোল্ড হয়ে ৬ রানে ফিরে গেছেন বেন স্টোকস।

এরপর হ্যারি ব্রুকের সাথে ৩৪ বলে ৩৮ রানের জুটি গড়েন ডেভিড মালান।তবে রানের গতি বাড়ানোর কাজটা কেউই খুব ভালোভাবে করতে পারেননি।

এর আগে, অ্যান্ডি বালবার্নি ও লোরকান টাকারের দারুণ ব্যাটিংয়ে বড় সংগ্রহের আশা জাগিয়েও লিভিংস্টোন-উডদের বোলিংয়ে সবক’টি উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply