নতুন জঙ্গি সংগঠনের ৫ সদস্য গ্রেফতার

|

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৫ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। গ্রেফতারকৃতরা হলেন মো. আব্দুল্লাহ, মো. তাজুল ইসলাম, মো. জিয়াউদ্দিন, মো. হাবিবুবুল্লাহ ও মো. মাহামুদুল হাসান।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান আসাদুজ্জামান বলেন, গ্রেফতারকৃতরা সবাই হিজরতের উদ্দেশে ঘর থেকে বের হয়েছিল। পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী কুকিচিংয়ের নেতা নাথান বুমের সাথে এক হয়ে নতুন এ জঙ্গি সংগঠনটি পাহাড়ে ক্যাম্প তৈরি করা এবং প্রশিক্ষণ দেবার কাজ শুরু করে।

গতকাল বুধবার রাজধানীর ডেমরা থানা এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের থেকে ৩টি মোবাইল ফোন ও ফতোয়া সংক্রান্ত ১২ পাতা কাগজ উদ্ধার করা হয়।

সিটিটিসি জানিয়েছে, ২১ শে আগস্ট গ্রেনেড হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের পরিকল্পনায় বাংলাদেশ জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া সংগঠিত হতে থাকে। বিভিন্ন জঙ্গি সংগঠনের যারা জামিনপ্রাপ্ত হচ্ছে তারা সবাই মিলে নতুন প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা করছিল। এ বছরের শুরুর দিকে তারা বৈঠক করেছে। এ সংগঠনের মূল মাস্টারমাইন্ড শামীম মাহফুজ। তিনি বর্তমানে দেশেই রয়েছেন। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

পুলিশের তথ্য অনুযায়ী এ বছরের শুরুতে সৃষ্টি হওয়া নতুন এ জঙ্গি সংগঠনে যোগ দিতে নিখোঁজ হয়েছেন ৭০ থেকে ৮০ জন। তাদের পরিকল্পনা দেশের ভেতরে নাশকতা করা।

উল্লেখ্য, সম্প্রতি কুমিল্লা জেলা হতে ৭ জন তরুণ নিখোঁজ হলে সিটিটিসি ছায়া তদন্ত শুরু করে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply