সোমালিয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের সামনে জোড়া গাড়ি বোমা বিস্ফোরণ, নিহত শতাধিক

|

ছবি: সংগৃহীত।

সোমালিয়ার শিক্ষামন্ত্রণালয়ের সামনে পর পর দুটি গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১০০ জন নিহত এবং ৩০০ জন আহত হয়েছেন। খবর এনডিটিভি নিউজের।

রোববার (৩০ অক্টোবর) একটি বিবৃতি প্রকাশ করে এ তথ্য জানিয়েছে দেশটির প্রেসিডেন্ট হাসান শেখ মাহমুদ। তিনি জানান, শনিবার রাজধানী মোগাদিশুতে এ হামলা চালানো হয়। দেশটির শিক্ষা মন্ত্রণালয়ের সামনে পর পর দুটি গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রথম বিস্ফোরণটি হয় একটি ব্যস্ত রাস্তার ওপর। এ সময় হতাহতদের উদ্ধারে অ্যাম্বুলেন্স ও অন্যান্য পথচারীরা এগিয়ে এলে ঘটে দ্বিতীয় বিস্ফোরণটি। এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রেসিডেন্ট।

হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট হাসান শেখ মাহমুদ। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে সব রকম সহায়তা করা হচ্ছে। আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

এদিকে, প্রাথমিকভাবে এখনও কোনো সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি। যদিও ইসলামি জঙ্গি সংগঠন আল সাবাবের দিকেই আঙুল তুলেছেন সোমালিয়ার প্রেসিডেন্ট। তবে এরই মধ্যে পরোক্ষভাবে সংগঠনটি জানান দিয়েছে, এ হামলার সাথে তারা জড়িত নয়।

প্রসঙ্গত, ২০১৭ সালে এই একই স্থানে বোমা হামলার ঘটে। সে হামলায় প্রাণ হারান প্রায় ৫০০ জন। ওই সময় একটি ট্রাকের মাধ্যমে এ বিস্ফোরণ ঘটানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply