কলকাতায় প্রশংসায় ভাসছে ‌‌‘হাওয়া’

|

ছবি : সংগৃহীত

‘সাদা সাদা কালা কালা’, ‘এ হাওয়া’ কিংবা, ‘আটটা বাজে দেরি করিস না’ গানগুলোর মাধ্যমে আগেই দর্শক হৃদয়ে আপন হয়ে যায় মেজবাউর রহমান সুমনের চলচ্চিত্র ‌’হাওয়া’। সিনেমা মুক্তির পর হলে গিয়েও হতাশ হতে হয়নি দর্শকদের। গল্প, নির্মাণ, কাস্টিং সবকিছু মিলিয়ে প্রশংসা করতে বাধ্য হয়েছেন সবাই। এবার কলকাতার দর্শক-সমালোচকও নজর কেড়েছে বাংলাদেশের সিনেমা ‘হাওয়া’। এমনই প্রতিবেদন করেছে আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, ‌শনিবার (২৯ অক্টোবর) কলকাতার নন্দন প্রাঙ্গণে ছিল ‘হাওয়া’র দর্শন প্রত্যাশীদের লম্বা লাইন। আর শ্রীভূমির দুর্গাপুজার প্যান্ডেলে এমন ভিড় শেষ দেখা গিয়েছিল বলেও জানানো হয় প্রতিবেদনটিতে।

কলকাতার নন্দনে অনুষ্ঠিত চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে বাংলাদেশের তুমুল আলোচিত সিনেমা ‘হাওয়া’। সেখানে হাওয়ার ৩টি শো প্রদর্শন করে সিনেমা কর্তৃপক্ষ। প্রতিটি শো’ই ছিল হাউজফুল। সাধারণ দর্শক থেকে শুরু করে ছাত্র-শিক্ষক, সাংবাদিক-সংস্কৃতিকর্মী সবাই উপভোগ করেছে ‘হাওয়া’। তারা জানিয়েছেন ভালো লাগার অনুভূতির কথা।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ফিল্ম স্টাডিজের অধ্যাপক শুভদীপ চট্টোপাধ্যায় হাওয়া’র প্রশংসা করে বলেন, বাংলাদেশের ছবির এই নিখুঁত কাজ, ন্যাচারাল আলোয় শুট, এত নিখুঁত ছবি সত্যিই আমাদের এখানে তৈরি হয় না। কনটেন্টের দিক থেকে আমরা অনেকটাই পিছিয়ে। তাছাড়া, ‘হাওয়া’র গান ইতোমধ্যেই যথেষ্ট পরিচিতি পেয়েছে। এখানে চঞ্চল চৌধুরী একটা ফ্যাক্টর।

উল্লেখ্য, মেজবাউর রহমান সুমনের বহুল আলোচিত ‘হাওয়া’ সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, সোহেল মন্ডল, সুমন আনোয়ার, নাজিফা তুষি প্রমুখ। কলকাতায় নন্দন পার্কে ৫ দিনব্যাপী বাংলাদেশে সিনেমার উৎসব শুরু হয়েছে ২৯ অক্টোবর। শেষ হবে আগামী ২ নভেম্বর। সেখানে ‌’হাওয়া’ সিনেমা যেন সবার আগ্রহের কেন্দ্রে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply