হিজাব বিরোধী আন্দোলন: পুলিশি হেফাজতে বিখ্যাত ইরানি শেফকে পিটিয়ে হত্যার অভিযোগ

|

নিহত ইরানি শেফ মেহরশাদ শাহিদী

ইরানে চলমান হিজাব বিরোধী আন্দোলনে অংশ নেয়ায় মেহরশাদ শাহিদী নামের জনপ্রিয় এক তরুণ শেফকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে দেশটির পুলিশের বিরুদ্ধে। ‘ইরানের জেমি অলিভার’ খ্যাত ১৯ বছর বয়সী এই তরুণ শেফ দেশ-বিদেশে বেশ জনপ্রিয়। তার ২০তম জন্মদিনের একদিন আগেই আন্দোলন থেকে তুলে নিয়ে তাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। খবর এনডিটিভির।

শনিবার (২৯ অক্টোবর) রাস্তায় শাহিদী জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে হাজারো আন্দোলনকারী সমবেত হন। এ ঘটনা দেশটিতে চলমান উত্তাপকে বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ।

দ্য টেলিগ্রাফের বরাত দিয়ে এনডিটিভি বলছে, আরাক শহরে হিজাব বিরোধী আন্দোলনকারীদের সমর্থনে রাস্তায় নেমেছিলেন শাহিদী। সেখান থেকে তাকে আটক করে পুলিশি হেফাজতে নেয়া হয়। জানা গেছে, মাথায় বড় ধরনের আঘাতের ফলে মস্তিস্কে রক্তক্ষরণের কারণে মৃত্যু হয়েছে শাহিদীর। তার পরিবারের দাবি, শাহিদী হার্ট অ্যাটাকে মারা গেছে বলে ঘোষণা করতে তাদের চাপ দেয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে, শাহিদীর মৃত্যুর পেছনে পুলিশের কোনো হাত নেই বলে দাবি প্রশাসনের। পুলিশের মারের কারণে তার মৃত্যুর বিষয়টিও প্রত্যাখ্যান করা হয়েছে। দেশটির প্রধান বিচারপতি আবদোলমেহদি মুসাভি বলেছেন, শাহিদীর বাহু, পায়ে বা মাথার খুলিতে ফাটল কিংবা মস্তিষ্কে আঘাতের কোনো চিহ্ন নেই। তবে এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ব্যাপক তোলপাড়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply