মাশরাফীর সম্পদ বিষয়ক সংবাদটি সঠিক নয়

|

ফাইল ছবি

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার সম্পদ বিষয়ে ভারতের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকট্র্যাকারের খবর মনগড়া, ভিত্তিহীন ও অবাস্তব। অসৎ উদ্দেশ্যে এটি পরিবেশন করা হয়েছিল বলে প্রতীয়মান হচ্ছে। তাদেরকে উদ্ধৃত করে দেশের অনেক গণমাধ্যমের মতো যমুনা টেলিভিশনও এটি প্রচার করেছিল। এতে মাশরাফীর সম্মানহানি হওয়ায় দুঃখ প্রকাশ করছে যমুনা টেলিভিশন।

ক্রিকট্র্যাকারে প্রকাশিত বাংলাদেশের শীর্ষ ১০ ধনী ক্রিকেটার বিষয়ক সংবাদটিই আর খুঁজে পাওয়া যাচ্ছে না। উক্ত রিপোর্টে দাবি করা হয়, বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার সম্পদের পরিমাণ ৫১০ কোটি টাকা, যার সমর্থনে কোনো সূত্র উল্লেখ করা হয়নি।

বিদেশি সাইট ক্রিকট্র্যাকারকে উদ্ধৃত করে অনেক সংবাদমাধ্যমই সংবাদটি প্রচার করে, কেউ কেউ পরে তা প্রত্যাহারও করেছে। বস্তুত, মাশরাফীর নির্বাচনী হলফনামাতেই তার সম্পদের বিবরণ উল্লেখ আছে। নিজস্ব তথ্য ছাড়া বিদেশি অসমর্থিত সূত্রের বরাতে এমন সংবাদ যমুনা টেলিভিশনের নীতিমালা পরিপন্থী। ব্যক্তিটি যখন মাশরাফী বিন মোর্ত্তজা, যার হাত ধরে এসেছে দেশের অনেক সাফল্য, তখন আমাদের দায়বোধ বেড়ে যায় বহুগুণে। এ ধরনের তথ্য প্রকাশে আরও সতর্ক থাকার অঙ্গীকার ব্যক্ত করছি আমরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply