কুমিল্লায় আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ

|

কুমিল্লায় সংঘর্ষে লিপ্ত হয় আওয়ামী লীগের দুই পক্ষের নেতকর্মীরা। ছবি: যমুনা টেলিভিশন।

কুমিল্লায় মহানগর আওয়ামী লীগের সম্মেলনস্থলের বাইরে দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।

শনিবার (৫ নভেম্বর) নগরীর টাউন হল মাঠে এ ঘটনা ঘটে।

সম্মেলনের আগ থেকেই কুমিল্লায় বিবাদমান দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা চলছিল। একপক্ষের নেতাকর্মীদের অভিযোগ, সম্মেলনস্থলে ঢুকতে গেলে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ও প্রয়াত আফজল খানের কন্যা আঞ্জুম সুলতানাকে বাধা দেয়া হয়। সম্মেলনস্থলে ঢুকতে না পেরেই তিনি ফিরে যান।

টাউন হল মাঠে কুমিল্লা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মঞ্চ দখল নিয়েও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দীন বাহারের অনুসারীদের সাথে বিবাদে জড়ায় সংরক্ষিত আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানার অনুসারীরা। একপর্যায়ে সংঘর্ষ লাগে দুই গ্রুপের, শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। ককটেল বিস্ফোরণ ও গুলির আওয়াজ পাওয়া যায়। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। পরে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান জানিয়েছেন, পরিস্থিতি এখন শান্ত আছে। টাউন হল মাঠের বাইরে অন্য সড়কে ঝামেলা হয়েছিল। পরিস্থিতি সামাল দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য আঞ্জুম সুলতানার অভিযোগ, আমাকে সম্মেলনে ঢুকতে দেয়া হয়নি। পরে আমি চলে আসি। এরপর ঝামেলা হয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply