নোয়াখালীতে প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে নবজাতক চুরির অভিযোগ

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সোনাইমুড়িতে অবস্থিত গ্রীন লাইফ হাসপাতাল এন্ড ট্রমা সেন্টার নামে এক প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে নবজাতক শিশু চুরির অভিযোগ উঠেছে। শামছুল-তানিয়া দম্পতির নবজাতক যমজের ছেলে শিশুটি হাতপাতাল কর্তৃপক্ষ সরিয়েছে বলে অভিযোগ শিশুর পিতা শামছুল আলমের।

তিনি জানান, রোববার (৬ নভেম্বর) ভোর ৪টার দিকে স্ত্রী তানিয়া আক্তারের প্রসব ব্যাথা উঠলে ওই প্রাইভেট হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাৎক্ষণিক আলট্রানোগ্রাম করে যমজ (ছেলে-মেয়ে) শিশুর কথা জানিয়ে ২ ব্যাগ রক্ত জোগাড় করতে বলেন। তিনি রক্ত আনতে গেলে পরিবারের অজান্তে সকাল ৮টার দিকে তানিয়ার সিজার করে হাসপাতাল কর্তৃপক্ষ। ফেরার পর তিনি জানতে পারেন, ডাক্তাররা একটি মেয়ে শিশু পরিবারের কাছে দিয়ে আর কোনো শিশু নেই বলে জানায়। পরে ছেলে শিশুর কথা জানতে চাইলে কর্তৃপক্ষ তার সদুত্তোর দিতে পারেনি বলে অভিযোগ করেন শামছুল আলম।

শামছুল আলম আরও বলেন, রোগী আসতেই ওরা রুমে (অপারেশন থিয়েটার) ঢুকিয়ে ফেলেছে। এরপর বাচ্চা দুইটার জায়গায় দেয় একটা। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, তাইলে আপনারা কেন এই ১২০০ টাকা করে ডাকাতি করেন? সিজার করার পর বাচ্চা ১টা হলে দিয়ে দিবে; আর ২টা হলে ১টা বেচবে; এটাই এই হাসপাতালের কাজ।

কর্তব্যরত চিকিৎসক ডা. উম্মে হাবিবা অভিযোগ অস্বীকার করে বলেন, আলট্রাসানোগ্রাম করার সময় আমাদের ছবি তোলাতে ভুল হতে পারে। ট্রিটমেন্ট বা অপারেশন প্রসিজারে কোনো ভুল হয় নি। আর বাচ্চা না দেয়ার ঘটনাও সঠিক নয়।

এই বিষয়ে হাসপাতাল পরিচালনা কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায় নি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply