৭১ রানের অনায়াস জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত

|

ছবি: সংগৃহীত

গ্রুপ টু’র শেষ ম্যাচে জিম্বাবুয়েকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। রোহিত শর্মার দলের দেয়া ১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সম্মিলিত আক্রমণের মুখে মাত্র ১১৫ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস।

মেলবোর্নে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানে রোহিত শর্মার উইকেট হারায় ভারত। তবে শেষ দুই ম্যাচে অর্ধশতক হাঁকিয়ে সমালোচনার জবাব দিয়েছেন লোকেশ রাহুল। দ্বিতীয় উইকেট জুটিতে ভিরাট কোহলিকে নিয়ে ৬০ রান যোগ করেন এই ওপেনার। ৩৫ বলে ৫১ রান করে সাজঘরে ফেরেন লোকেশ রাহুল। অবশ্য় তার আগেই আউট হয়েছেন দারুণ ফর্মে থাকা ভিরাট কোহলি। এই দুই ব্যাটারের সাথে রিশাভ পান্তের উইকেটটিও হারিয়ে সাময়িকভাবে চাপে পড়ে ভারত।

ছবি: সংগৃহীত

এরপরের গল্পটা শুধুই সূর্যকুমার যাদবের। এই হার্ড হিটারের ব্যাটে এই চাপের লেশমাত্রও দেখা যায়নি। চলতি বছরে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে একমাত্র ব্যাটার হিসেবে হাজার রানের মাইলফলক পারিয়ে যাওয়া এই ব্যাটার হার্ড হিটিংয়ে আজ ম্লান করে দিয়েছেন হার্দিক পান্ডিয়াকেও। শেষ ৫ ওভারে ৭৯ রান তুলে ভারতের সংগ্রহকে জিম্বাবুয়ের জন্য বেশ বড়ই বানিয়ে ছেড়েছেন এই ব্যাটার। ওয়াইড ইয়র্কারগুলোকেও স্টান্স পাল্টিয়ে ডিপ স্কয়ার লেগ দিয়ে একের পর সীমানা ছাড়া করা সূর্যকুমার ২৫ বলে ৬১ রানে অপরাজিত ছিলেন। তার এই ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি।

ছবি: সংগৃহীত

জবাবে ব্যাট করতে নেমে শূন্য রানেই সাজঘরে ফেরেন ওপেনার ওয়েসলি মাধেভেরে ও তিনে নামা রেজিস চাকাভা। এরপর ৩৬ রানের মধ্যেই শন উইলিয়ামস, ক্রেগ আরভিন ও টনি মুনিয়ঙ্গার উইকেট হারিয়ে বিপাকে পড়ে জিম্বাবুয়ে। ৬ষ্ঠ উইকেট জুটিতে সিকান্দার রাজা ও রায়ান বার্ল যোগ করেন ৬০ রান। বার্লের বিদায়ের পর আবার মড়ক লাগে জিম্বাবুয়ের ইনিংসে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ১১৫ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। সিকান্দার রাজা ৩৪ ও রায়ান বার্ল ৩৫ রানের ইনিংস খেলেন। ৭১ রানের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চার নিশ্চিত করলো ভারত। ম্যাচ সেরা হয়েছেন সূর্যকুমার যাদব।

আরও পড়ুন: আদৌ ‘ইন্টেন্ট’ ছিল, নাকি এটাই বাংলাদেশের সামর্থ্য?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply