পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে তার সন্তানকে, পরশের বাবার দাবি

|

বুয়েট শিক্ষার্থী ফারদিন নুর পরশ। ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের অর্ধগলিত মরদেহ নিখোঁজের তিনদিন পর মিলেছে নারায়ণগঞ্জে। পরশের বাবা বিজনেস পত্রিকা ‘দ্য রিভারাইন’ এর সম্পাদক কাজী নূর উদ্দিন রানা দাবি করেছেন, পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে তার সন্তানকে।

সোমবার (৭ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় সিদ্ধিরগঞ্জ থানার বনানী ঘাট থেকে অজ্ঞাত হিসেবে উদ্ধার করা হয় তার মরদেহ।

গত শুক্রবার রাত সাড়ে ১১টার পর থেকে ফারদিনের মোবাইল ফোন বন্ধ ছিল। সবশেষ রামপুরা থেকে কথা বলেন পরিবারের সাথে। তিনদিন পর অর্ধগলিত মরদেহের সঙ্গে সেই মোবাইল ফোনও পায় পুলিশ। কল লিস্ট ধরে পরিবারকে খবর দেয়া হয়।

নিহত পরশের বাবা কাজী নুর উদ্দিন রানা।

সন্তানকে তাই আর ফিরে পাওয়া হলো না কাজী নুর উদ্দিনের। হয়তো কল্পনাতেও আনেননি পরশের অর্ধগলিত মরদেহ দেখতে হবে তাকে। নিহত পরশের বাবা কাজী নুর উদ্দিন রানা বলেন, শত্রুতাবশত কোনোদিক থেকে এমনটা হয়েছে। শুক্রবারে সে বাসা থেকে বেরিয়ে গেল বুয়েটে যাবে বলে। শনিবার পরীক্ষা দিয়ে বাসায় ফিরবে। এত নিরীহ, শান্ত ছেলে! আমাদের মনে হয় এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র পরশের পছন্দ ছিল বিতর্ক। এডমিশন কেয়ার উদ্ভাসের সাথেও ছিলেন যুক্ত। এ বছর বিশ্ব বিতর্কের মঞ্চে বুয়েট থেকে প্রতিনিধিত্ব করার কথাও ছিল তার। ক্যাম্পাসবান্ধব দাবি দাওয়া আদায়েও পরশ ছিলেন সরব। রাজধানীর ডেমরার কোনাপাড়া এলাকায় বাবা মার সাথে থাকতেন ফারদিন নূর পরশ।

নারায়ণগঞ্জ সদর নৌ থানার ওসি মো. মনিরুজ্জামান বলেছেন, মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ বলা যাবে। এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply