মেসি এবার ব্যালন ডি’অর জিতলে আমি ফুটবলই ছেড়ে দেবো: রোনালদো

|

ছবি: সংগৃহীত

চলতি বছরটা যেন ম্যানচেস্টার ইউনাইটেডের বেঞ্চ গরম করেই কাটছে ক্রিস্টিয়ানো রোনালদোর। মাঠের কৃতিত্বের জন্য তাই খবরের শিরোনাম এ বছর খুব বেশি হননি পর্তুগিজ এই সুপারস্টার। তবে এবার আলোচনায় এসেছেন সিআরসেভেন। তবে সেটাও বছর তিনেক আগের এক সাক্ষাৎকারের জন্য; যেখানে তিনি বলেছিলেন, মেসি সে বছর ব্যালন ডি’অর জিতলে তিনি ফুটবলই ছেড়ে দেবেন!

ফরাসি গণমাধ্যম লে’কিপের সাংবাদিক থিয়েরি মারশা লিখেছেন রোনালদোর আত্মজীবনী। সেখানে এসেছে, সাংবাদিক মারশার সাথে আলাপচারিতায় ২০১৯ সালে লিওনেল মেসি এবং এই আর্জেন্টাইনের ব্যালন ডি’অর জয়ের ব্যাপারে কথা বলেছেন রোনালদো। তিনি বলেছিলেন, নিজের সুবিধাজনক জায়গায় থেকে সফল হওয়া অনেক সহজ। মাদ্রিদ ছেড়ে তুরিনে এসে ঝুঁকি নিয়েছি আমি। ক্লাব, চ্যাম্পিয়নশিপ, ফুটবল সংস্কৃতি সব ছেড়ে বিশাল ঝুঁকিই নিয়েছিলাম। আমি নিশ্চিত, এসব কারণেই ২০১৮ সালে ব্যালন ডি’অর পাইনি। তবে মেসি যদি ২০১৯ সালে ব্যালন ডি’অর জেতে, তবে আমি ফুটবল থেকেই অবসর নেবো।

২০১৮ সালে ব্যালন ডি’অর জয় করেন লুকা মদ্রিচ এবং, ২০১৯ সালে লিওনেল মেসিই ৬ষ্ঠবারের মতো জিতে নেন এই মর্যাদাপূর্ণ পুরস্কার। তবে ২০১৯ সালে য়্যুভেন্টাসে খেলা রোনালদো অবসর নেননি বরং, এখনও খেলে যাচ্ছেন। ম্যানচেস্টার ইউনাইটেডে এরিক টেন হ্যাগের অধীনে সেরা একাদশে জায়গা পেতে এখনও ঘাম ঝরাচ্ছেন নিয়মিত।

সেই আলাপচারিতায় রোনালদো আরও কথা বলেছিলেন তার ব্যাপারে পিএসজির আগ্রহ নিয়ে। পর্তুগিজ এই সুপারস্টার বলেছিলেন যে, তিনি জানেন পিএসজির দরজা তার জন্য খোলা। পার্ক দে প্রিন্সেসে ৫০ হাজার অভিবাসী পর্তুগিজের সামনে নিজেকে খেলতে দেখছেন তিনি। তবে দুর্ভাগ্যজনকভাবে রোনালদোর সেই ধারণাও বাস্তবে রূপ নেয়নি। গত ট্রান্সফার উইন্ডোতেই পিএসজি জানিয়েছিল, ওল্ড ট্রাফোর্ড ছাড়তে চাওয়া এই ফুটবল সুপারস্টারকে দলে ভেড়ানোর ব্যাপারে কোনো পরিকল্পনা নেই তাদের।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply