দিবালা-ডি মারিয়াকে রেখেই মেসির নেতৃত্বে আর্জেন্টিনার স্কোয়াড ঘোষণা

|

ছবি: সংগৃহীত

গেলো কয়েক সপ্তাহ ধরে আঘাতপ্রাপ্ত ছিলেন আলবিসেলেস্তাদের দুই তারকা ফুটবলার পাওলো দিবালা এবং আনহেল ডি মারিয়া। শঙ্কা ছিল, এবারের আসরে তাদের দেখা যাওয়া নিয়ে। কিন্তু কোচ লিওনেল স্কালোনি ঝুঁকিটা নিয়েই ফেললেন। ২৬ সদস্যের স্কোয়াডে তাদের রেখেই ঘোষণা করলেন দল। যার নেতৃত্বে থাকছেন লিওনেল মেসি।

গোলবার সামলানোর জন্য অ্যাস্টন ভিলার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজই স্কালোনির প্রথম পছন্দ। তবে তার হাতে ফ্রাঙ্কো আরমানিও আছেন। তৃতীয় অপশন হিসেবে থাকবেন ভিয়ারিয়ালের জেরেনিমো রুলি।

রক্ষণে নিকোলাস ওটামেন্ডি এবং ক্রিশ্চিয়ান রোমেরোর জুটি বাধার সম্ভাবনা বেশি। ম্যানচেস্টার ইউনাইটেডে দারুণ পারফর্ম করা লিসান্দ্রো মার্টিনেজও জায়গার দাবিদার। সম্প্রতি দলবদল করা নিকোলাস তালিয়াফিকোও সেরা একাদশে থাকতে পারেন।

লিওনেল মেসির কাছে যার পাস সংখ্যা আর্জেন্টিনার মিডফিল্ডারদের মধ্যে সবচেয়ে বেশি, মাঝমাঠে সেই জিওভান্নি লো সেলসোকে মিস করতে পারে আর্জেন্টিনা। রদ্রিগো ডি পল এবং লিয়ান্দ্রো পারেদেসকে নিয়ে হয়তো পরিকল্পনা সাজাবেন লিওনেল স্কালোনি। এছাড়া মাঝমাঠে এনজো ফার্নান্দেজ এবং আলেক্সিস মাকআলিস্তারকেও দেখা যাবে।

লিওনেল মেসিসমৃদ্ধ আক্রমণভাগ নিয়ে খুব বেশি কিছু বলার থাকে না। আর্জেন্টাইন এই তালিসম্যান দারুণ ফর্ম নিয়েই কাতার যাচ্ছেন। লাওতারো মার্টিনেজ ও জুলিয়ান আলভারেজকেও দেখা যাবে মেসির সাথে। তবে পাওলো দিবালা ও আনহেল ডি মারিয়ার ফিট থাকা নিয়ে মাথা ঘামাতে হবে স্কালোনিকে। ডি মারিয়া ইনজুরি থেকে ফিরে য়্যুভেন্টাসের হয়ে মাঠেও নেমেছেন। তবে মাসখানেক আগেও যার বিশ্বকাপের আশা অনেকটাই শেষ বলে জানিয়েছিলেন তার ক্লাব রোমার কোচ হোসে মরিনিও, সেই দিবালাও আছেন স্কোয়াডে।

গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ, জেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি

ডিফেন্ডার: নাহুয়েল মলিনা, গঞ্জালো মনতিয়েল, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেৎসেয়া, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস তালিয়াফিকো, হুয়ান ফয়েথ

মিডফিল্ডার: রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, আলেক্সিস মাকআলিস্তার, গিদো রদ্রিগেজ, আলেহান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এজেকুয়েল পালাসিও

ফরোয়ার্ড: আনহেল ডি মারিয়া, লাওতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেস, হোয়াকিন কোরেয়া, লিওনেল মেসি

আরও পড়ুন: জায়গা হলো না রামোস-থিয়াগোর; বিশ্বকাপে স্পেনের দল ঘোষণা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply