সিডনিতে ৮০০ কোভিড পজেটিভ যাত্রী নিয়ে নোঙর করলো জাহাজ!

|

অস্ট্রেলিয়ার সিডনি বন্দরে ৮০০ করোনা আক্রান্ত যাত্রী নিয়ে নোঙর করেছে ম্যাজেস্টিক প্রিন্সেস নামে একটি জাহাজ। তাতে নড়েচড়ে বসেছে দেশটির প্রশাসন। আশঙ্কা করা হচ্ছে, এর ফলে শুধু সিডনি নয়, অস্ট্রেলিয়াজুড়ে আবারও ছড়াতে পারে করোনা। খবর সিএনএন এর।

জাহাজ কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, কোভিড-১৯ আক্রান্ত রোগীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা চলছে। রোগীদের ওপর নজর রাখছেন জাহাজের কর্মীরা।

শনিবার (১২ নভেম্বর) অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ক্লেয়ার ওনেইল বলেন, জাহাজে যাত্রীদের কোভিড আক্রান্ত হওয়ার ঘটনা নতুন নয়। এর আগে ২০২০ সালেও এমন ঘটনা ঘটেছিল। সেখান থেকে আমরা শিক্ষা নিয়েছি। সুস্থ হলে এক এক করে যাত্রীদের বের করে আনা হবে।

কার্নিভাল অস্ট্রেলিয়ার সভাপতি মার্গুয়েরিট ফিটজেরাল্ড বলেন, প্রায় সাড়ে ৪ হাজার যাত্রী নিয়ে জাহাজটি ১২ দিনের সমুদ্রযাত্রায় বেড়িয়েছিল। অর্ধেক পথ যেতেই জানা গেছে কোভিডের খবর। পরে ৩ হাজার ৩০০ যাত্রীকে পরীক্ষা করলে ৮০০ জনের কোভিড-১৯ ধরা পড়ে। সংক্রমিত ব্যক্তিদের পাঁচ দিনের কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে, আক্রান্ত যাত্রীদের আলাদা করে ম্যাজেস্টিক প্রিন্সেস ক্রুজ জাহাজটি পরবর্তী সমুদ্রযাত্রায় মেলবোর্ন এবং তাসমানিয়ার উদ্দেশে সিডনি ত্যাগ করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ম্যাজেস্টিক প্রিন্সেস কোভিড প্রাদুর্ভাবে পড়ার ঘটনা নতুন নয়। কোম্পানিটির অন্তত ৩টি জাহাজ- রুবি প্রিন্সেস, ডায়মন্ড প্রিন্সেস এবং গ্র্যান্ড প্রিন্সেস এর আগে মহামারি প্রাদুর্ভাবের সম্মুখীন হয়েছিল।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply