জয়পুরহাটে শিশু হত্যায় চারজনের যাবজ্জীবন

|

সিনিয়র করেসপন্ডেন্ট, জয়পুরহাট:

জয়পুরহাটে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে শিশু তানভীর হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার ক্ষেতলাল উপজেলার সূর্যবান এলাকার মৃত মোবারকের ছেলে বাবলু, একই এলাকার মৃত ইংরাজ মন্ডলের ছেলে আমিনুল ইসলাম লালু, মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল হামিদ ও ফিদা মিয়ার ছেলে কাজল হোসেন।

মামলার বিবরণে জানা গেছে, ক্ষেতলাল উপজেলার সূর্যবান গ্রামের নির্মাণ শ্রমিক ওবাইদুর রহমানের পরিবারের সাথে আসামিদের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ২০০৮ সালের ৩ মে ওবাইদুর ও তার স্ত্রী শিরিন আক্তার ঝিয়ের কাজ করতে প্রতিদিনের মতো বাহিরে যান। এ সময় তার শাশুড়িসহ ৮ বছরের ছেলে তানভীর ও ১০ বছরের মেয়ে হাবিবাকে বাসায় রেখে যান। পরে আসামিরা পূর্বপরিকল্পনা অনুযায়ী শিশু তানভীরকে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যা করে পাশের একটি পুকুরে লাশ ফেলে পালিয়ে যায়। এরপর বাবা-মা সন্ধ্যায় বাড়িতে গিয়ে ছেলেকে দেখতে না পেয়ে অনেক খোঁজাখুঁজির পর পুকুরে মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ঘটনায় ওইদিনই ক্ষেতলাল থানায় ওবাইদুর একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই)সিদ্দিকুর রহমান ২০০৮ সালের ১২ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে ৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ এ রায় দেন।

জয়পুরহাট আদালতের সরকারি কৌশলী (পিপি) অ্যাড. নৃপেন্দ্রণাথ মন্ডল বলেন, আদালতে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply