মা-ছেলের মর্মস্পর্শী লড়াইয়ের গল্প নিয়ে আসছে ‘সালাম ভেঙ্কি’

|

সালাম ভেঙ্কি'র ট্রেলার থেকে নেয়া ছবি।

এক মা ও ছেলের মর্মস্পর্শী লড়াইয়ের গল্প নিয়ে পর্দায় আসছে বলিউডের নন্দিত অভিনেত্রী কাজলের নতুন সিনেমা ‘সালাম ভেঙ্কি’। সিনেমায় ভেঙ্কির চরিত্রে অভিনয় করেছেন ভিশাল জেঠওয়া। আর তার মা সুজাতার ভূমিকায় থাকবেন কাজল। সিনেমাটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী পরিচালক রেবতী। সত্য ঘটনা অবলম্বনে এবং শ্রীকান্ত মূর্তি রচিত ‘দ্য লাস্ট হুররাহ’ উপন্যাসের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে সিনেমাটি। সম্প্রতি মুক্তি পেয়েছে এর ট্রেলার।

ট্রেলারের শুরুতেই দর্শকদের পরিচয় করিয়ে দেয়া হয় সুজাতা ও তার ছেলে ভেঙ্কির সঙ্গে। ভেঙ্কি, যে গুরুতরভাবে অসুস্থ। মায়ের কাছে কিছু দাবি করে সে। সে দাবি তার মা পূরণ করতে পারবেন কি না, সেটিই এ সিনেমার অন্যতম গুরুত্বপূর্ণ দিক।

সিনেমার গল্প গড়ে উঠেছে সত্য ঘটনা অবলম্বনে। যেখানে সুজাতা ও ভেঙ্কি একের পর এক চ্যালেঞ্জিং পরিস্থিতি মোকাবেলা করতে থাকেন। তবে সবকিছু পেছনে ফেলে, হাসিমুখে যেকোনো পরিস্থিতি মোকাবেলা করেও যে সামনে এগোনো যায়, এটিই তুলে ধরেছে সিনেমাটি। পরিচালকের মতে, দর্শকদের বেঁচে থাকার প্রকৃত অর্থ শেখাবে ‘সালাম ভেঙ্কি’।

এদিকে, ট্রেলারের একদম শেষদিকে আমির খানের ক্যামিও নজর কেড়েছে সবার। ‘ফানা’- এর পর কাজলের সঙ্গে আবারও দেখা যাবে বলিউডের মিস্টার পারফেকশনিস্টকে। আগামী ৯ ডিসেম্বর মুক্তি পাবে সিনেমাটি। অন্যান্য চরিত্রে দেখা যাবে রাহুল বোস, রাজীব খান্ডেওয়াল, অহনা কুমরা, প্রকাশ রাজ ও প্রিয়ামনিকে।

সিনেমাটি নিয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন অভিনেত্রী কাজল। বলেছেন, গল্পটি তার হৃদয় স্পর্শ করেছে’। অন্যদিকে ১৮ বছর পর পরিচালনায় ফিরেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী রেবতী।

‘সালাম ভেঙ্কি’ সম্পর্কে পরিচালক রেবতী বলেন, ‘আমির বলেছিলেন যে, তিনি প্রথমে তার দৃশ্যগুলি পড়তে চান। তিনি পড়েছেন এবং বলেছেন যে তিনি সিনেমাটি করছেন। তারপর আমরা তাকে চলচ্চিত্রের স্ক্রিপ্টটির বিস্তারিত বর্ণনা করেছি। সামীর অরোরা এবং কাউসার মুনীর গল্পটি এতোটাই ভালো করে লিখেছেন যে, আমির বলেছিলেন- আমি স্ক্রিপ্ট থেকে একটি শব্দও বদলাবো না।’

এ সিনেমা দিয়েই দীর্ঘদিন পর পর্দায় ফিরছেন কাজল। ২০২০ সালে সর্বশেষ তার ‘তানহাজি’ সিনেমা বড় পর্দায় মুক্তি পেয়েছিল। এরপর ‘দেবী’ নামে একটি স্বল্পদৈর্ঘ্যের সিনেমায় দেখা গেছে কাজলকে। গত বছর তার অভিনীত ‘ত্রিভঙ্গ’ সিনেমা নেটফ্লিক্সে মুক্তি পায়। আপাতত বড় পর্দার গুণী এ অভিনেত্রীর কামব্যাক পারফর্মেন্স দেখতে মুখিয়ে আছে দর্শক।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply