‘ক্যাপসুল গিল’ নিয়ে ফিরছেন অক্ষয়

|

ছবি: সংগৃহীত

অক্ষয়ের সময় বেশি ভালো যাচ্ছে না সিনে ইন্ডাস্ট্রিতে। একের পর এক সিনেমা হচ্ছে ফ্লপ। এরই মধ্যে অক্ষয় ঘোষণা দিলেন তার পরবর্তী সিনেমার। পৃথ্বীরাজ এর পর আরও একটি বায়োপিক নিয়ে হাজির হচ্ছেন অক্ষয় কুমার। চিফ মাইনিং ইঞ্জিনিয়ার যশবন্ত গিলের বায়োপিকের নাম ‘ক্যাপসুল গিল’। 

আবারও বায়োপিক নিয়ে বড় পর্দায় হাজির হচ্ছেন অক্ষয় কুমার। চিফ মাইনিং ইঞ্জিনিয়ার যশবন্ত গিলের বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। নাম ‘ক্যাপসুল গিল’। এরইমধ্যে ইংল্যান্ডে সিনেমার বেশ খানিকটা অংশের শ্যুটিং সেরেছেন মি. খিলাড়ি। সিনেমার পরবর্তী অংশের শুটিং হবে রানিগঞ্জে। ডিসেম্বরের শুরুতেই সেখানে যোগ দিবেন অক্ষয়।

সিনেমাটি পরিচালনা করেছেন টিনু সুরেশ দেশাই। ১৯৮৯ সালে একটি কয়লা খনিতে সংঘটিত ভয়াবহ দুর্ঘটনাকে ঘিরেই এ সিনেমার কাহিনী। খনিতে আটকে পড়া ৭১ জন শ্রমিকের প্রাণ বাঁচাতে ইঞ্জিনিয়ার যশবন্ত গিল যে দুর্ধর্ষ সাহসিকতার নজির গড়েছিলেন, সে ঘটনাকে কেন্দ্র করেই এগিয়েছে এ সিনেমার গল্প।

জানা যায়, খনির উপর থেকে বোরহোল করে ‘ক্যাপসুল’ নামিয়ে ৮০ ঘণ্টার প্রচেষ্টায় ৬৫ জন শ্রমিককে জীবিত উদ্ধার করেছিলেন গিল। পানিতে ডুবে মৃত্যু হয় বাকি ৬ শ্রমিকের।   

অক্ষয়ের সঙ্গে সিনেমাতে অভিনয় করছেন বাঙালি অভিনেতা অভিজিৎ লাহিড়ি। যাকে ইতিমধ্যেই ‘ফ্যামিলি’, ‘বেলবটম’-এর মতো সিনেমায় অক্ষয়ের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে দেখেছে দর্শক। এ সিনেমায় আসানসোলের স্টেশন মাস্টারের চরিত্রে দেখা যাবে অভিজিৎকে। এছাড়াও থাকছেন, পরিণীতি চোপড়া, লঙ্কেশ ভরদ্বাজ, রাজেন্দ্রকুমার প্যাটেল, কুমুদ মিশ্র’র মতো তারকারা।

এদিকে, বিগত বছরগুলোতে অক্ষয়ের সিনেমা বক্স অফিস বাজিমাত করলেও সাম্প্রতিক সময়ে তার অভিনীত সিনেমাগুলো ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’ তৈরি করেছে হতাশা। বক্স অফিসে এই তিন সিনেমার ভরাডুবির দায় অবশ্য অক্ষয় নিজের কাঁধেই নিয়েছিলেন। তবে ‘রাম সেতু’ নিয়ে আশাবাদী ছিলেন অক্ষয়। এ সিনেমার হাত ধরেই দীর্ঘদিন পর বক্স অফিস খরা কেটেছে অক্ষয়ের।

অন্যদিকে, খুব শীঘ্রই মারাঠি সিনেমা ইন্ডাস্ট্রিতে অভিষেক হচ্ছে অক্ষয়ের। ‘বীর দাউদলে সাত’ সিনেমাতে ছত্রপতি শিবাজির ভূমিকায় দেখা যাবে তাকে। এখন দেখার বিষয়,পৃথ্বীরাজ চৌহান দর্শককে যতোটা হতাশ করেছে; ‘ক্যাপসুল গিল’ সে হতাশা দূর করতে পারে কিনা।      

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply