পাগল চেতাবেন না প্লিজ: আসিফ

|

মাত্র কয়েক দিন বাকি কাতার বিশ্বকাপ ফুটবল শুরু হওয়ার। তবে ইতোমধ্যে জনপ্রিয় এই খেলাকে ঘিরে ভক্ত-সমর্থকদের মধ্যে শুরু হয়েছে তুমুল উত্তেজনা। এদিকে বাংলাদেশে স্বাভাবিকভাবে আর্জেন্টিনা ও ব্রাজিল দল নিয়ে একটু বেশিই থাকে আমেজ–উত্তেজনা। দল দুটির ভক্ত-সমর্থকদের মধ্যে সাধারণ মানুষ থেকে শুরু করে রয়েছেন তারকা অভিনয়শিল্পী ও সংগীতশিল্পীরাও।

তেমনি বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী আসিফ আকবর একজন পাঁড় ব্রাজিল সমর্থক। তা জানান দিয়েছেন নিজের ফেসবুক ওয়ালে। অহেতুক ফুটবলীয় তর্কে না জড়াতে প্রতিপক্ষ সমর্থকদের মধুর হুমকিও দিয়েছেন এই তারকা।

বুধবার (১৬ নভেম্বর) সকাল পৌনে ১০টায় ভেরিফাইড ফেসবুক পেজে গায়ক আসিফ এক পোস্টে ব্রাজিল দলের স্কোয়াড শেয়ার করে লেখেন, কোনো আর্জেন্টাইন সমর্থকের সঙ্গে তিনি তর্ক করবেন না। তবুও কেউ যদি তর্ক করতে আসে, তার উদ্দেশে তার বার্তা, ‘পাগল চেতাবেন না প্লিজ।’ এই স্ট্যাটাস ইতোমধ্যে আসিফ ভক্তদের মাঝে ভাইরাল হয়ে গেছে। মধুর তর্কে জড়িয়েছেন উভয় দলের সমর্থকরা।

তিনি লেখেন, আমরা যারা বনেদি ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালোবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সবসময়ের মতো আমার প্রথম সিদ্ধান্ত কোনো আর্জেন্টাইন সাপোর্টারের সাথে তর্ক করবো না, এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারো সাথে তর্কও করি না। ব্রাজিল দি অ্যা টিম হিসেবে খেলে, যে কোনো ব্যক্তিগত ক্যারিশমা এই দলের একটা হালকা উপলক্ষ্য মাত্র।

সঠিকভাবে খেললে দল হিসেবে আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবিদার, এরকমভাবে বাকি দলগুলোও জেতার জন্য খেলতে আসে। আমার এ মন্তব্যে খুশি হয়ে থাকলে কোনো আর্জেন্টাইন সাপোর্টার আমাকে ব্রাজিল দল সাপোর্ট করা নিয়ে বেমক্কা মতামত দিয়ে বিব্রত করবেন না প্লিজ।

ফুটবল নিয়ে চার বছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না প্লিজ, আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন, এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নিবো, বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন। ইটালির মত স্ট্যান্ডার্ড টিম পেলে ভালোলাগতো, তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি। সফল হোক গ্রেটেস্ট শো অন আর্থ- দ্যা ফিফা ওয়ার্ল্ড কাপ-২০২২। বি স্পোর্টিং, বি পজেটিভ, বি বাংলাদেশি, বি ব্রাজিলিয়ান। ভালোবাসা অবিরাম।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply