বিশ্বকাপ নয়, বাবা-মাকে বস্তি থেকে বের করার স্বপ্ন ছিল: এন্তনি

|

ছবি: সংগ্রহীত

ব্রাজিল দলের হয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ মাতাবেন এন্তনি। ক্লাব ফুটবলে আয়াক্স থেকে ৮০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন তিনি। তবে, এন্তনির মুখে তার ছোটবেলার ইতিহাস শুনলে এক মুহূর্তের জন্য হলেও থেমে যাবেন। ব্রাজিলিয়ানদের স্বপ্নের কথা জিজ্ঞেস করলে শতকরা নব্বই ভাগ মানুষ বলবে বিশ্বকাপ জিততে চাই, সেখানে এই ব্রাজিলিয়ান উইঙ্গারের স্বপ্ন ছিল বাবা-মাকে বস্তি থেকে বের করা। শৈশব বয়সটা বস্তিতেই কাটিয়েছেন এই তরুণ তারকা।

সাও পাওলোর ওসাসকোর এক বস্তিতে জন্ম হয়েছিল এন্তনির। এই ফুটবলারের শৈশবটাও কেটেছে বস্তিতে। বাবা-মার হাহাকার চোখের সামনেই দেখতে পান তিনি।

সম্প্রতি প্লেয়ার্স ট্রিবিউনকে দেয়া সাক্ষাৎকারে ব্রাজিলিয়ান উইঙ্গার এন্তনি বলেন, মিডিয়া প্রায়ই জানতে চায় আমার স্বপ্নের কথা। বিশ্বকাপ? চ্যাম্পিয়নস লিগ? ব্যালন ডি’অর? এগুলো আমার স্বপ্ন নয়। আমার স্বপ্ন ছিল বাবা-মাকে বস্তি থেকে বের করে নিয়ে আসা। আর কোনো প্ল্যান বি ছিল না। হয় এটা করতে হতো, না হয় মৃত্যু।

এন্তনি আরও বলেন, মানুষ হিসেবে যদি আমাকে বুঝতে চান, তাহলে অবশ্যই আমি কোথা থেকে এসেছি, তা বুঝতে হবে। জানতে হবে আমার ইতিহাস ও শিকড়।

কাতার বিশ্বকাপে ২৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার পর এন্তনির নাম বলা মাত্রই আনন্দ অশ্রু ঝড়ে পড়ে চোখ থেকে। দলে সুযোগ মিলবে এটা প্রায়ই নিশ্চিত এরপরেও প্রথমবারের মতো বিশ্ব মঞ্চে ডাক পাওয়া এন্তনির উল্লাসটা একটু বেশিই। ব্রাজিলিয়ান এই উইঙ্গারের প্রতিভা নিয়ে কারও সন্দেহ ছিল না। ডাচ ক্লাবে থাকতেই ডান প্রান্তে বিদ্যুৎগতিতে ছুটতেন আন্তনি, ম্যানইউতে এসেও দুর্বার এন্তনি।

শুক্রবার (২৫ নভেম্বর) সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। জি গ্রুপের বাকি দুই দল সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply