গাজীপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, ১৫ দিনের সাজা

|

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর:

গাজীপুরের শ্রীপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দুই জনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রমমাণ আদালত।

এর আগে বুধবার (১৬ নভেম্বর) দুপুরে শ্রীপুর পৌর এলাকার আনসার রোড এলাকার বিভিন্ন ফার্মেসিতে সাংবাদিক ও সরকারি লোক পরিচয়ে মোবাইল কোর্টের ভয় দেখিয়ে টাকা দাবি করে ও হাতিয়ে নেয়। তাদের গতিবিধি সন্দেহজনক হলে স্থানীয় জনতা তাদের পুলিশে সোপর্দ করেন। পরে অভিযুক্তদের ভ্রাম্যমাণ আদালতে উপস্থাপন করে তাদের ১৫ দিনের কারাদণ্ড ও প্রত্যেককে একশ টাকা জরিমানা করেন।

সাজাপ্রাপ্তরা হলো, গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানার ফোকরা গ্রামের মো. তবিবুর রহমানের ছেলে অহিদুর রহমান (৩৮), ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার পলাশ কান্দা গ্রামের নায়েব উল্ল্যাহ্’র ছেলে মো. সেলিম (২৮)। অহিদুর রহমান নিজেকে ৭১ বাংলা টেলিভিশনের রিপোর্টার ও সেলিম ৭১ বাংলা টেলিভিশনের ক্যামেরা পার্সন পরিচয় দেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) রেহেনা আক্তার।

স্থানীয়রা জানান, অহিদুর ও সেলিম গত দুই মাস যাবৎ শ্রীপুর উপজেলার বিভিন্ন স্থানে সাংবাদিক ও সরকারি কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজি করছিল। বুধবার দুপুর সাড়ে ১১টার দিকে তারা শ্রীপুর পৌরসভার আনসার রোড এলাকার মেডিকেল হলের সত্ত্বাধিকারী আ: ছালামকে ভয়ভীতি দেখিয়ে এক লাখ টাকা দাবি করে এবং নগদ এক হাজার হাতিয়ে নেয়। একই দিন পার্শ্ববর্তী আল্লাহ সহায় ফার্মেসির মালিক শাহাদত হোসেনকে ট্রেড লাইসেন্সের মেয়াদত্তীর্ণসহ বিভিন্ন অভিযোগ এনে ভয় দেখিয়ে ক্যামেরায় ভিডিও ধারণ করেন। এ সময় তাকে মোবাইল কোর্টে জরিমানা করার হুমকি দিয়ে ৫০ হাজার টাকা দাবি করেন।

অভিযুক্তদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় স্থানীয়রা তাদের আটক করে জাতীয় জরুরী সেবা নম্বর ৯৯৯ ফোন করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে উপস্থাপন করে। আদালত তাদের ১৫ দিনের কারাদণ্ড ও প্রত্যেককে একশ টাকা জরিমানা করেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ্ আল মামুন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে সাংবাদিক পরিচয় দেয়া ওই দুই ব্যক্তিকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে উপস্থাপন করা হলে তাদের ১৫ দিনের সাজা ও প্রত্যেককে ১০০ টাকা জরিমানা করেন। সাজাপ্রাপ্তদের কারাগারে পাঠানো হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply