বেনাপোলে সীমান্ত থেকে ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বার জব্দ

|

বেনাপোল প্রতিনিধি:

ভারতে পাচারের সময় বেনাপোলের আমড়াখালি এলাকা থকে ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি সদস্যরা।

বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ৯টায় বেনাপোলের আমড়াখালি সীমান্ত দিয়ে বিপুল পরিমান স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন খবর পেয়ে বিজিবি সদস্যরা সেখানে অভিযান চালিয়ে ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ১১২ পিস স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক করা হয়।

আটক পাচারকারীরা হচ্ছে, চাঁদপুরের মতলব থানার মনুমিয়ার ছেলে ওমর ফারুক (২৭)। অপরজন একই গ্রামের ফরহাদ হোসেন (৩২)।

বিজিবি জানায়, গোপন সূত্রে খবর আসে বেনাপোলের আমড়া খালি সীমান্ত দিয়ে ২ পাচারকারী শরীরে ফিটিং করে বিপুল পরিমাণ স্বর্ণ ভারতে পাচার করছে। এমন খবর পেয়ে বিজিবির একটি টহলদল সেখানে অবস্থান নেয়। পরে বিজিবি তাদের আটক করে বেনাপোল বিজিবি ক্যাম্পে নিয়ে যায়। পরে তাদেও দেহ তল্লাশি করে ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ১১২ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। আটক স্বর্ণের মূল্য সাড়ে ১৬ কেটি টাকা বলে বিজিবি জানায়।

আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, স্বর্ণের একাংশের মালিক স্থানীয় বড় আচড়া গ্রামের ক্ষীতিষ চন্দ্র্র দের ছেলে অশোক কুমার দে। তিনি ইতোমধ্যে নারী ও শিশু পাচারের সাথে জড়িত আছেন।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মিনহাজ আহমেদ সিদ্দিকি জানান, ভারতে পাচারের সময় আমড়াখালি সীমান্ত থেকে বিজিবির সদস্যরা ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বার জব্দ করেছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলার প্রক্রিয়া চলছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply