সিরাজগঞ্জে ব্রাজিল বাড়ি সঙ্গে গাড়ি

|

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ:

দূর থেকে দেখে মনে হবে ব্রাজিলের পতাকা মোড়ানো বাড়ি। কাছে গেলেই বোঝা যায় পুরো বাড়ি রং করা হয়েছে ব্রাজিলের পতাকার আদলে। বিশ্বকাপ ফুটবল আসলেই সিরাজগঞ্জ পৌর এলাকার ব্রাজিল ভক্ত লিটন সরকার এভাবেই রাঙ্গায় তার বাড়ি। শুধু বাড়িই নয় সিরাজগঞ্জ থেকে ঢাকাগামী অভি এন্টারপ্রাইজের একটি গাড়ীকেও রং এ এঁকেছেন ব্রাজিলের পতাকা।

বুধবার (১৬ নভেম্বর) বিকেলে সরজমিন পৌর এলাকার মোক্তার পাড়ায় গিয়ে দেখা যায় লিটন সরকার তার দোতালা বাড়িটিতে ব্রাজিলের পতাকায় এঁকে রাঙ্গিয়েছেন। হলুদ-সবুজ রং এ মুড়িয়েছেন তার বাড়িটি। সঙ্গে বাংলাদেশের পতাকাও হয়েছে লাল সবুজে আঁকা। বাড়ির ছাদে লাগিয়েছেন ব্রাজিলের পতাকা। বাড়ির সামনে তার ও তার ছেলে সৌমিক সরকারের ছবি দিয়ে একটি ব্যাপানো লাগিয়ে রেখেছেন৷ এছাড়াও শহরেব বেশ কয়েকটি স্থানে তিনি লাগিয়েছেন ব্রাজিলের পতাকাসহ নিজের ছবি সম্বলিত ব্যানার। ব্রাজিলের ভক্তদের অনুপ্রেরণা ও প্রচার বাড়াতে তিনি নিজ খরচে তৈরি করেছেন জার্সি ও হ্যান্ড স্টিকার। যেগুলো ব্রাজিলের খেলার দিন দেয়া হবে সমর্থকদের। আর অটোরিকশায় লাগানো হবে স্টিকার গুলো। এছাড়াও সিরাজগঞ্জ থেকে ঢাকা চলাচলকারী একটি যাত্রীবাহী গাড়ি তিনি ব্রাজিলের পতাকার রঙ্গে ফুটিয়ে তুলেছেন। বাসটি প্রতিদিন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করে। গাড়িটি এমন করে তৈরি করার পর থেকে ব্রাজিল ভক্তরা এই গাড়িতে যাত্রা করতে পছন্দ বোধ করে স্থানীয়রা এটাকে ব্রাজিল বাস বলে ডাকে।

এদিকে ব্রাজিল বাড়ি দেখতে প্রতিদিনই ভিড় জমাচ্ছে সাধারণ মানুষসহ ব্রাজিল ভক্তরা। স্থানীয় চশমার দোকানী শাকিল আহম্মদ জানান, ব্রাজিল ভক্তদের বাড়ি এটা। ফুটবল উন্মাদনায় এই বাড়িটি দেখতে অনেকই আসে। তার মতো এমন ভক্তরা আছে বলেই ফুটবল খেলা এখনো এতো জনপ্রিয়।

প্রতিবেশী আতাউল্লাহ রাজু জানান, বিশ্বকাপের এর আগের আসরেও লিটন সরকার তার বাড়িটি এভাবে বং করেছিলো এবারো আবার নতুন করে করেছে। প্রতিদিন এখানে ফুটবল প্রেমীরা আসে আর আড্ডা চলে।

প্রতিবেশী রবিন জানান, ফুটবল বিশ্বকাপ আসলেই মোক্তারপাড়া জুড়ে হইচই পড়ে যায়। আমরা খুব আনন্দের সাথে ফুটবল খেলা উপভোগ করি। আর অনেকেই আসে খেলার দিন এখানে, একসাথে বসে খেলা দেখার জন্য।

বাড়ির মালিক লিটন সরকার জানান, আমি ব্রাজিলের অন্ধ ভক্ত। ব্রাজিলের খেলা হলেই আমি খেলা দেখি। এর আগে গত ২০১৮ সালে আমি ব্রাজিলের পতাকায় আমার বাড়ি আঁকি। এবারও পুরো বাড়িতে ব্রাজিলের পতাকায় এঁকেছি। আমার একটা বাসেও আমি ব্রাজিলের পতাকায় রঙ্গে রাঙ্গিয়েছি। আমার শুধু একটাই ইচ্ছে মাঠে বসে খেলা দেখার। আর একবার ব্রাজিলের খেলোয়াড়দের হাত দিয়ে স্পর্শ করার। আমি আশা করছি এবারের কাপ আমার দলই নিবে।

ব্রাজিল এই ভক্তের ছেলে সৌমিক সরকার জানান, বাবা ফুটবল খেলা খুব পছন্দ করে। এই জন্য ছোট থেকেই আমি ফুটবল খেলা দেখতে ভালো লাগে। বাবা শুধু ব্রাজিল বাড়িই করেনি পাশাপাশি তিনি গেঞ্জি, ব্যানার ও স্টিকার বানিয়েছেন। আশাকরছি এবার ব্রাজিল কাপ নিয়ে তাদের ৬ষ্ঠ বারের নাম তুলবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply