‘যাদুকর’ মেসির বিপক্ষে বিশ্বকাপ ফাইনাল খেলার স্বপ্ন রোনালদোর

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির বিপক্ষে ফাইনাল খেলার স্বপ্ন দেখছেন ক্রিস্টিয়ানো রোনালদো। শেষ দুই দশকের সেরা খেলোয়াড় মেসি ও রোনালদোর কাতারেই নিজেদের শেষ বিশ্বকাপে মাঠে নামবেন। দুইজনেই খেলেছেন ৪টি করে বিশ্বকাপ। তবে, বিশ্বকাপে কখনোই মুখোমুখি হয়নি এ দুইজন।

সাবেক বার্সেলোনা তারকা মেসির বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের প্রাক্তন ফরোয়ার্ড রোনালদোর প্রতিদ্বন্দ্বিতা বহু বছর ধরেই চলে আসছে। রোনালদো মনে করেন, ১৮ ডিসেম্বর বিশ্বকাপের ফাইনালে তার পুরানো প্রতিদ্বন্দ্বীর সাথে মুখোমুখি হতে যাচ্ছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, মেসি একজন আশ্চর্যজনক খেলোয়াড়; যাদুকর। ব্যক্তি হিসেবে মেসি সবার উপরে। আমরা ১৬ বছর ধরে মাঠে একে অপরের প্রতিদ্বন্দ্বী ছিলাম, এটা সত্যিই অকল্পনীয়। তার সঙ্গে আমার দারুণ সম্পর্ক রয়েছে। আমার স্বপ্ন, এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা-পর্তুগাল ফাইনাল হোক।

রোনালদো আরও বলেন, সে একজন সতীর্থের মতো। মেসি এমন একজন লোক, যাকে আমি সত্যিই শ্রদ্ধা করি, যেভাবে সে সবসময় আমার সম্পর্কে কথা বলে। এমনকি তার স্ত্রী বা আমার স্ত্রী, তারা সবসময় ফোনে কথা বলেন এবং তারা উভয়ই আর্জেন্টিনার।

অবসরের কথা জিজ্ঞেস করলে রোনালদো বলেন, আরও দুই-তিন বছর খেলতে চাই। আমি ৪০ বছর পর্যন্ত মাঠে থাকতে চাই। জীবন গতিশীল। আপনি কখনোই জানেন না কী ঘটতে চলেছে।

এ দুই ফুটবলার জিতেেছন ১২টি ব্যালন ডি’অর। এরমধ্যে রেকড সংখ্যক ৭বার ব্যালন ডি’অর জিতেছেন মেসি। আর রোনালদোর হাতে এই পুরস্কার উঠে ৫বার।

বার্সা ছেড়ে মেসি এখন পিএসজিতে থিতু হলেও ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদো বাজে সময় পার করছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্লাবের কোচ, নিয়োগকর্তাদের উপর ক্ষুব্ধ হয়ে নানান কথা প্রকাশ করেন সিআরসেভেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply