ইংলিশদের বিরুদ্ধে এক গোলের লিড নিয়ে বিরতিতে ফ্রান্স

|

ছবি: সংগৃহীত

কোয়ার্টার ফাইনালের হাই অকটেন ম্যাচে অরেলিয়া শুয়ামেনির মহাগুরুত্বপূর্ণ গোলে ইংল্যান্ডের বিরুদ্ধে ১-০ গোলের অগ্রগামিতা নিয়ে প্রথমার্ধ শেষ করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। তবে হুগো লরিস যদি প্রাচীর হয়ে না দাঁড়াতেন তবে সমতা নিয়েই হয়তো বিরতিতে যেতে পারতো গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড।

ফ্রান্সের গোলমুখে বেশ ক’বারই আতঙ্ক ছড়িয়েছেন হ্যারি কেইন। কিন্তু এই নাম্বার নাইনের দুইটি দারুণ শট ঠেকিয়ে দেন লরিস। এছাড়া লুক শ’র আরও একটি শট প্রতিহত করে ফ্রান্সকে বিপদমুক্ত করেন এই গোলরক্ষক। অন্যদিকে, আক্রমণ, বলের দখল ও গোলমুখে শটের হিসেবেও এগিয়ে ছিল বেলিংহাম-ফোডেনরা।

মুহূর্তের এক জাদুকরী শটে ফ্রান্সকে এগিয়ে নেন অরেলিয়া শুয়ামেনি। ম্যাচের ১৭ মিনিটে বুকায়ো সাকার পা থেকে নিজেদের ডি বক্সে বলের দখল নিয়ে উপামেকানো এগিয়ে যান বামপ্রান্ত ধরে। এমবাপ্পে, ডেম্বেলে, গ্রিজমান হয়ে বল পান শুয়ামেনি। ২৫ গজ দূর থেকে দুর্দান্ত এক শটে ইংল্যান্ডের বিপক্ষে ফ্রান্সকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার।

ম্যাচে এখনও পর্যন্ত সেভাবে দেখা যায়নি কিলিয়ান এমবাপ্পের ঝলক। তাকে অনেকটাই পকেটবন্দি করে রেখেছেন রাইট ব্যাক কাইল ওয়াকার। দারুণ খেলছেন আতোয়ান গ্রিজমান। সারা মাঠ চষে বেরিয়ে বলের জোগান নেয়া ও বন্টন করে যাচ্ছেন তিনি ফ্রি রোলে খেলে। জুড বেলিংহাম ও দেখিয়েছেন ঝলক। তবে সাকা-কেইন-ফোডেনরা এখনও পারেননি ম্যাচে সমতায় আনতে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply