ফলোঅনের শঙ্কা মাথায় নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে বাংলাদেশ

|

চট্টগ্রামে ফলোঅনের শঙ্কা মাথায় নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৮ উইকেটে ১৩৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল টাইগাররা। ব্যাট হাতে মেহেদী মিরাজ ১৬ এবাদত হোসেন ১৩ রানে অপরাজিত আছেন। ফলোঅন এড়াতে এখনো স্বাগতিকদের প্রয়োজন ৭২ রান।

আগের দিনের ২৭৮ রান নিয়ে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৪০৪ রানে থামে ভারত। প্রথম দিনের সেট ব্যাটার ৮২ রান করা শ্রেয়াস আইয়ারের সাথে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন রবিচন্দ্রন অশ্বিন। স্পিনার তাইজুল ও পেসার এবাদতের জুটি দিয়ে বোলিং শুরু করে বাংলাদেশ। ৮৬ রানে শ্রেয়াস আউট হলে ২৯৩ রানে সপ্তম উইকেট হারায় ভারত। এরপর রবীচন্দ্রন অশ্বিনের ৫৮ কুলদ্বীপ যাদবের ৪০ রানে ভর করে প্রথম ইনিংসে লড়াকু পুঁজি পায় ভারত। টাইগারদের হয়ে মিরাজ ও তাইজুল নেন ৪টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে যথারীতি ব্যর্থতার বৃত্তে আটকে রইলেন নাজমুল শান্ত। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন এই ওপেনার। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ফলোঅনের চোখ রাঙানিতে রয়েছে বাংলাদেশ। অভিষিক্ত ওপেনার জাকির হোসেন ২০ রানে মোহাম্মদ সিরাজের শিকারে পরিণত হন। এছাড়া লিটন ২৪ ও সাকিব সাজঘরে ফেরেন ৩ রানে।এরপর নুরুল হাসান সোহান শর্ট লেগে দাঁড়ানো শুভমন গিলের হাতে ক্যাচ দেন যাদবের বলে। ২২ বলে ১৬ রান করেন এই ব্যাটার। অনেকক্ষণ ধরে ক্রিজে থাকা মুশফিকুর রহিমও বিদায় নেন ২৮ রান করেন তিনি। তাইজুল ইসলাম রানের খাতা খোলার আগেই বোল্ড হয়ে যান যাদবের বলে। দিনশেষে বাংলাদেশের হয়ে অপরাজিত আছেন মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply