ফারদিন হত্যায় র‍্যাব-ডিবির প্রমাণাদিতে সন্তুষ্ট বুয়েট শিক্ষার্থীরা, কর্মসূচি আপাতত স্থগিত

|

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ আত্মহত্যা করেছে; ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দেয়া এমন বক্তব্যের পর এসব দাবির পক্ষে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের বিভিন্ন তথ্য-প্রমাণ দেখিয়েছে র‍্যাব ও ডিবি। তাতে মোটামুটি সন্তোষজনক উত্তর পেয়েছেন বলে জানিয়েছেন বুয়েট শিক্ষার্থীরা।

শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে সংবাদ সম্মেলন করে বুয়েট শিক্ষার্থীরা এ কথা জানান । একইসঙ্গে ফারদিনের মৃত্যু নিয়ে কর্মসূচি আপাতত স্থগিত ঘোষণা করেছেন তারা।

শিক্ষার্থীরা জানান, তারা র‍্যাব ও ডিবির সঙ্গে সাক্ষাৎকারের সময় পাঁচটি বিষয়ে প্রশ্ন তোলেন। তাদের দেখানো প্রমাণ ও ডেটার মধ্যে শিক্ষার্থীরা তাদের প্রশ্নগুলোর মোটামুটি সন্তোষজনক উত্তর পেয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনীর তদন্ত বা যেসব প্রমাণ দেখিয়েছেন, তাতে সন্দেহ করার মতো আর তথ্য নেই বলে এ সময় বুয়েট শিক্ষার্থীরা উল্লেখ করেন।

আপাতত ফারদিনের মৃত্যুর বিষয়ে তাদের আর কোনো কর্মসূচি নেই জানিয়ে শিক্ষার্থীরা বলেন, ফারদিনের পরিবার যদি যৌক্তিক কোনো কিছু দাবি করেন আমরা তাদের পাশে দাঁড়াব। ভবিষ্যতে যদি নতুন করে কোনো তথ্য আসে তখন বিষয়টি নিয়ে আবার কথা বলব।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply