উপমহাদেশের জনপ্রিয় তিন তারকার জন্মদিন আজ

|

তারা এ উপমহাদেশেরই তারকা। ভারত কিংবা পাকিস্তান, চলচ্চিত্র অঙ্গনে তাদের দাপট চলে সমানতালে। কেউ নব্বইয়ের দশকে আমাদের হাসিয়েছেন, কেউবা তার ভুবনভোলানো হাসি আর অভিনয় দক্ষতা দিয়ে মন জয় করেছেন দর্শকের। আজ জনপ্রিয় বলিউড অভিনেতা গোবিন্দ, দক্ষিণী অভিনেত্রী তামান্না ভাটিয়া ও পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানের জন্মদিন।

বলিউডে কমেডি সিনেমার অভিনেতাদের তালিকার শীর্ষে অনায়াসেই যার নাম চলে আসে, তিনি গোবিন্দ। ১৯৮৬ সালে ‘ইলজাম’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক তার। কিন্তু, এ সিনেমায় ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এরপর একই বছর প্রথমবার নায়কের ভূমিকায় পর্দায় আসেন ‘তান বাদান’ সিনেমা দিয়ে।

তার তৃতীয় সিনেমা ‘লাভ ৮৬’-এর শুটিং চলাকালে একসাথে ৪০টি সিনেমায় কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। মাত্র ৩০ দিনে ৪০টি ফিল্মে সই করার রেকর্ড বলিউড ইন্ডাস্ট্রিতে শুধু গোবিন্দরই আছে। পরবর্তীতে দুলহে রাজা, হিরো নম্বর ওয়ান, কুলি নম্বর ওয়ানসহ অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি।

এদিকে, ভারতীয় চলচ্চিত্র জগতে ‘মিল্কি বিউটি’খ্যাত অভিনেত্রী তামান্না ভাটিয়া। ভারতের প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা বাহুবলিতে যোদ্ধানারী অবন্তিকার চরিত্রে অভিনয় করেছেন তিনি। হাজারও ভক্তের হৃদয়ে দোলা দেয়া সেই অবন্তিকারও জন্মদিন আজ। ১৯৮৯ সালে আজকের দিনে মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন।

মূলত তেলেগু ও তামিল সিনেমাতেই অভিনয় করেন তিনি। তবে ২০০৫ সালে ‘চান্দ সা রৌশন চেহ্‌রা’ সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন তামান্না। সিনেমাটি তেমন সাড়া না ফেললেও তামিল ও তেলেগু ইন্ডাস্ট্রিতে অনেক অভিনেত্রীদের থেকে এগিয়ে যান তিনি। ভারতের সবচেয়ে জনপ্রিয় ১০ অভিনয়শিল্পীর তালিকাতেও আছেন তামান্না।

অপরদিকে, একই দিনে পাকিস্তানের করাচিতে ১৯৮৪ সালে জন্মগ্রহণ করেন জনপ্রিয় অভিনেত্রী মাহিরা খান। ২০০৬ সালে ভিডিও জকি হিসেবে ক্যারিয়ার শুরু করেন মাহিরা। পরবর্তীতে বেশ কিছুদিন ছোটপর্দায় কাজ করার পর ২০১১ সালে মনসুর খানের আলোচিত পাকিস্তানি সিনেমা ‘বোল’এ অভিনয় করে বড়পর্দায় অভিষেক হয় তার।

এরপর পাকিস্তানের আরও বেশ কিছু সিনেমায় অভিনয় করার পর ডাক পান বলিউড বাদশাহ শাহরুখ খানের বিপরীতে অভিনয় করার। রাহুল ঢোলাকিয়ার ‘রইস’ সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসাও কুড়িয়েছেন মাহিরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply