স্কালোনির নামে হবে রাস্তা

|

আর্জেন্টিনার সবচেয়ে তরুণ বিশ্বকাপ জয়ী কোচ লিওনেল স্কালোনি। দেশটির বিরাট বড় এ জয়ে বারবার উচ্চারিত হচ্ছে তার নাম। শত বাধা ও চ্যালেঞ্জ মোকাবিলা করে ৩৬ বছরের অধরা স্বপ্ন এবার পূরণ হয়েছে তারই হাত ধরে। তাই আর্জেন্টিনার পাশাপাশি বিশ্বজুড়ে সম্মান ও বাহবায় পরিপূর্ণ স্কালোনি। দেশে ফিরে এরই মধ্যে নিজ গ্রাম পুজাতোতে গিয়েছেন স্কালোনি। সেখানে মিললো আরও বড় সম্মাননা। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

স্কালোনির নিজের গ্রামে একটি রাস্তার নামকরণ হবে তারই নামে। বিষয়টি এরই মধ্যে ঘোষণা দিয়েছেন কমিউনিটি প্রধান। এ বিষয়ে স্থানীয় সংবাদমাধ্যমে আবেগঘন সাক্ষাৎকারও দিয়েছেন স্কালোনি। সেই সাথে গোটা জাতির জন্য উৎসর্গ করেছেন বিশ্বকাপের শিরোপা।

নিজ গ্রামে পৌঁছে প্রথমেই স্কালোনিকে রাজকীয় সম্মাননা ও সংবর্ধনা দেয়া হয়। স্কালোনি বলেন, আমি ভেবেছিলাম এরই মধ্যে সব চোখের পানি খরচ করে ফেলেছি। তবে নিজের দেশের জন্য কাঁদার অনুভূতি সর্বশ্রেষ্ঠ। আমি গর্বিত।

মেসির জন্মভূমি রোজারিও থেকে মাত্র ৪০ কিলোমিটার দূরত্বেই স্কালোনির গ্রাম পুজাতো। গ্রামটির জনসংখ্যা প্রায় ৪ হাজার। অবশ্য এর আগে গ্রামের প্রধান বা কমিউনিটি হেড ঘোষণা দিয়েছিলেন, বিশ্বকাপ জিতলেও তা উদযাপন করবে না পুজাতো। কারণ ওই সময় ওই গ্রামের অত্যন্ত জনপ্রিয় এক যুবকের মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হয়। এখন সে ফাঁড়া কাটিয়ে উঠেছে গ্রামবাসী। তাই সম্মাননা হিসেবে গ্রামের গুরুত্বপূর্ণ একটি সড়কের নামকরণ স্কালোনির নামে করার ঘোষণা দিয়েছেন কমিউনিটি প্রধান।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply